মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে রাস্তায় শুয়ে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের, আটক বেশ কয়েকজন

মঙ্গলবার বিকেল ৪ টে নাগাদ আচমকাই একদল এসএসসি চাকরিপ্রার্থী (SSC Teachers) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বাড়ির সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গত মাসেই আদিগঙ্গায় নেমে মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বাড়ি অভিমুখে যাত্রা করে শিরোনামে উঠে এসেছিলেন শিক্ষাবন্ধুরা। এ বার ফের হবু শিক্ষকদের (SSC Teachers) ক্ষোভ আছড়ে পড়ল কালীঘাটে (Kalighat)। মঙ্গলবার বিকেল ৪ টে নাগাদ আচমকাই একদল এসএসসি চাকরিপ্রার্থী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন। রাস্তার উপর শুয়ে পড়ে তাঁরা বিক্ষোভ দেখান। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েকজন বিক্ষোভকারীকে আটক করে পুলিশ।

সূত্রের খবর, মঙ্গলবার বিকেলে নবম-দশম শ্রেণির এসএসসি চাকরিপ্রার্থীরা জড়ো হন কালীঘাটে। হাতে ব্যানার নিয়ে স্লোগান তুলতে তুলতে তাঁরা এগিয়ে যেতে থাকেন মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে। হঠাৎই পুলিশকে চমকে দিয়ে মুখ্যমন্ত্রীর বাড়ি ঢোকার গলির সামনে, কালীঘাট মন্দির গেটের উল্টোদিকে রাস্তার উপরেই শুয়ে পড়েন তাঁরা। সেই অবস্থাতেই বিক্ষোভ চলতে থাকে। এই ঘটনায় যানজট তৈরি হয় সেখানে। বেশ কিছুক্ষণ ধরে চলে এই বিক্ষোভ।

জানা গিয়েছে, বিক্ষোভ শুরু হওয়ার পরে প্রথমে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে পুলিশ। তাঁদের উঠে যেতে বলা হয়। কিন্তু তাতে রাজি হননি চাকরিপ্রার্থীরা। নিজেদের দাবিতে অনড় থাকেন তাঁরা। অবশেষে জোর করেই বিক্ষোভকারীদের তুলে দেয় পুলিশ। রীতিমতো ধস্তাধস্তি হয় পুলিশের সঙ্গে। অন্তত ৩০ জন বিক্ষোভকারীকে আটক করা হয়েছে বলে খবর। এই ঘটনায় উত্তেজনা ছড়ায় এলাকায়।

আরও পড়ুন: কাগজ চালাতে ১৬ কোটি টাকা দিয়েছিলেন সুদীপ্ত সেন! ফের ইডির তলব আহমেদ হাসান ইমরানকে

বিক্ষোভকারীদের অভিযোগ, তাঁদের নাম রয়েছে নবম-দশম শ্রেণির মেধাতালিকায়। কিন্তু তাঁদের চাকরি হয়নি। এর আগেও চাকরির দাবিতে তাঁরা অনশন করেছেন। সেই সময় মুখ্যমন্ত্রী নিজে তাঁদের চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু এখনও তাঁরা চাকরি পাননি বলেই অভিযোগ।

প্রাইমারি থেকে শুরু করে টেট, নবম-দশম, একাদশ-দ্বাদশ শ্রেণিতে শিক্ষক নিয়োগ ঘিরে ভুরিভুরি অভিযোগ রয়েছে সরকারের বিরুদ্ধে। দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ তুলে বারবার বিক্ষোভ দেখিয়েছেন চাকরিপ্রার্থীরা। কিন্তু ভোটের মুখে এ ভাবে বিক্ষোভের ফলে ক্ষমতাসীন তৃণমূল অস্বস্তিতে পড়তে পারে বলে রাজনৈতিক বিশেষ়জ্ঞদের একাংশের ধারণা।

আরও পড়ুন: অস্বস্তিকর গরমে নাজেহাল শহরবাসী, আরও বাড়বে গরম, জানাল হাওয়া অফিস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest