SSC Scam: Ed- Cbi May Interrogate Abhishek Banerjee Order By Justice Abhijit Ganguly

SSC Scam: নিয়োগ দুর্নীতি কাণ্ডে অভিষেককে জেরার নির্দেশ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিয়োগ দুর্নীতি মামলায় অন্যতম অভিযুক্ত কুন্তল ঘোষ (Kuntal Ghosh) গত কিছুদিন ধরেই দাবি করছেন যে তাঁর উপর নানান চাপ দিচ্ছে কেন্দ্রীয় তদন্ত এজেন্সি। কুন্তলের দাবি, ইডি অফিসাররা জেরার সময়ে তাঁকে বার বার বলছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম নিতে। এ ব্যাপারে বিচারক ও পুলিশের উদ্দেশে চিঠিও লিখেছেন কুন্তল ঘোষ। বৃহস্পতিবার সেই মামলার শুনানিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly) নির্দেশ দিয়েছেন, প্রয়োজনে এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও (Abhishek Banerjee) জেরা করতে পারবে ইডি ও সিবিআই (ED CBI)।

মামলার শুনানি চলাকালীন এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার ভূমিকা নিয়ে ফের প্রশ্ন তুলেছেন। তিনি বলেন, ‘ইডি, সিবিআই দুর্নীতির কোমর অবধি পৌঁছেছে, হৃদয় এবং মাথা পর্যন্ত পৌঁছানো এখনও বাকি আছে। আপনারা সময় নষ্ট করছেন, দ্রুত করুন, দায়িত্ব পালনে ব্যর্থ হচ্ছেন কেন? আসল টাকাটা কোথায় গেল ? সেটাই তো খুঁজে বের করতে হবে। কী করছে সিবিআই-ইডি?’ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ, কুন্তল ঘোষের অভিযোগপত্রের ভিত্তিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কোন পদক্ষেপ করতে পারবে না নিম্ন আদালত ও পুলিশ।

আরও পড়ুন: Kolkata Child Death: তান্ত্রিকের কথায় সন্তান পেতে শিশুকে খুন! তিলজলাকাণ্ডে নয়া রহস্য

গত ২৯ মার্চ শহিদ মিনারে দলের ছাত্র-যুবদের সভায় তৃণমূলের অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, সারদার সময় থেকে তাঁর নাম বলানোর জন্য চাপ দেওয়ার চেষ্টা করছে ইডি-সিবিআই। ওই বক্তৃতায় অভিষেক কুণাল ঘোষ ও মদন মিত্রকে দেখিয়ে বলেছিলেন, ‘ওঁদের বলেছিল অভিষেকের নাম বলো, তাহলে ছেড়ে দেব। এখনও সেই চেষ্টা হচ্ছে।’

ঠিক তার পরের দিনই কুন্তল ঘোষের মুখেও অভিষেকের সুর শোনা যায়। কুন্তলের অভিযোগ ছিল, কেন্দ্রীয় এজেন্সি তাঁকে চাপ দিচ্ছে দলের শীর্ষ নেতাদের নাম বলার জন্য। পরে হেস্টিংস থানা ও নিম্ন আদালতের বিচারককে চিঠি দেন বহিষ্কৃত যুব তৃণমূল নেতা। সেই চিঠি নিয়ে আদালতের দৃষ্টি আকর্ষণ করে ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, এইসব তদন্তের অভিমুখ ঘুরিয়ে দেওয়ার কৌশল।

আরও পড়ুন: India’s first Underwater Metro: জলের তলায় জুড়ে গেল কলকাতা-হাওড়া! গঙ্গার নীচ দিয়ে ছুটল মেট্রো

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest