Site icon The News Nest

Kishore Datta Resigned: পদত্যাগ করলেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত

kishore dutta

পদত্যাগ করলেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত (Kishore Datta Advocate General)। ইতিমধ্যেই রাজ্যপালের (Jagdeep Dhankhar) কাছে নিজের পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি। রাজ্যপালও সেটি গ্রহণ করেছেন বলে জানা গিয়েছে। একইসঙ্গে তিনি ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন রাজ্যের মুখ্যসচিব এবং আইনমন্ত্রীর দফতরেও। ব্যক্তিগত কারণ দেখিয়েই তিনি ইস্তফা দিয়েছেন বলে জানা যাচ্ছে।

টুইটারে খবরটি জানান জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। তিনি লেখেন, “সংবিধানের ১৬৫ নম্বর আর্টিক্যাল অনুযায়ী বিশিষ্ট আইনজীবী তথা রাজ্যের অ্য়াডভকেট জেনারেল কিশোর দত্তর পদত্য়াগ গ্রহণ করলেন ।” ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন কিশোর দত্ত (Kishore Datta)। কেবল রাজ্যপাল নয়, মুখ্যসচিব এবং আইনমন্ত্রীকেও পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি।

তৃণমূল শাসনের গত ১১ বছরে এই নিয়ে চারজন অ্যাডভকেট জেনারেল পদ ছাড়লেন। ২০১৭-র ফেব্রুয়ারি থেকে জয়ন্ত মিত্রর জায়গায় দায়িত্ব নেন কিশোর দত্ত (Kishore Datta)। অনিন্দ্য মিত্র, বিমল চট্টোপাধ্যায়ও এই সরকারের আমলে অ্যাডভোকেট জেনারেলের দায়িত্ব সামলান।

কে হচ্ছেন রাজ্যের নতুন অ্যাডভোকেট জেনারেল, এখনও পর্যন্ত তা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। রাজ্য এখনও কারওর নাম সুপারিশ করেনি। রাজ্য নাম সুপারিশ করলে তা নিয়ে রাজ্যপালের সঙ্গে আলোচনা হবে। তার পর নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। সূত্রের খবর, আজই নতুন অ্যাডভোকেট জেনারেল পদে নিয়োগ সম্পন্ন হতে পারে। বলে রাখা ভাল, ভোট পরবর্তী হিংসা থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগের মতো গুরুত্বপূর্ণ মামলায় রাজ্যের প্রতিনিধি হিসেবে লড়েছেন তিনি।

 

 

Exit mobile version