Subrata Mukherjee's body will taken to Rabindra Sadan Today

সুব্রতর মরদেহ গেল ‘পিস ওয়ার্ল্ডে’, সকালে রবীন্দ্র সদন থেকে বালিগঞ্জ, বাড়ি হয়ে কেওড়াতলা শ্মশানে যাবে দেহ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কালীপুজোর রাতে আচমকাই প্রিয় সুব্রত’দার মৃত্যুর খবর শুনে এসএসকেএম হাসপাতাল চত্বরে ভিড় বাড়ছিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তো বটেই, একে একে জড়ো হয়েছিলেন অরূপ বিশ্বাস, ফিরহাদ হাকিম, চন্দ্রিমা ভট্টাচার্যের মতো রাজ্যের একাধিক নেতা-মন্ত্রী।

বৃহস্পতিবার রাত ১১টা ২৪ মিনিটে এসএসকেএম হাসপাতালের কার্ডিওলজি বিভাগ থেকে সুব্রতর দেহ বার করা হয়। সেখান থেকেই তাঁর মরদেহ নিয়ে যাওয়া হয় তপসিয়ার ‘পিস ওয়ার্ল্ড’-এ। শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত অনুরাগীদের শ্রদ্ধার্ঘ নিবেদনের জন্য তা রাখা থাকবে রবীন্দ্র সদনে। সেখান থেকে প্রথমে সুব্রতর বিধানসভা কেন্দ্র বালিগঞ্জে। দুপুর ২টো নাগাদ একডালিয়া এভারগ্রিন ক্লাবের কাছে সুব্রতর বাড়িতে তাঁর দেহ রাখা হবে। তার পর ক্লাবে নিয়ে যাওয়া হবে সুব্রতর দেহ। সবশেষে সেখান থেকে কেওড়াতলা শ্মশানে সুব্রতর শেষকৃত্য সম্পন্ন হবে।

কালীপুজোর সন্ধ্যা আচমকাই সুব্রতর শারীরিক অবস্থার অবনতির কথা শুনে হাসপাতালে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাড়ির কালীপুজোর জন্য মুখ্যমন্ত্রী সেখানেই ছিলেন। তবে তার মাঝেও রাতে ফোন করে সুব্রত শারীরিক অবস্থার খোঁজখবর নেন তিনি। পরে হাসপাতালে পৌঁছে প্রথমে কার্ডিওলজি বিভাগে যান। পরে উডবার্নে গিয়ে সুব্রতর প্রয়াণের খবর ঘোষণা করেন। মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন অরূপ বিশ্বাস, ববি হাকিমের মতো রাজনীতিক। এসেছিলেন শশী পাঁজা, চন্দ্রিমা ভট্টাচার্য, মহুয়া মৈত্র, চন্দ্রিমা ভট্টাচার্য, মানস ভুইয়া, সোমেন মিত্রের স্ত্রী, শিখা মিত্র, সৌগত রায়েরা— সুব্রতর মরদেহের সামনে অনেকেই চোখের জল চেপে রাখতে পারেননি।

মেডিক্যাল বোর্ডের সদস্যরা জানিয়েছেন, আগে থেকেই হৃদ্‌রোগের সমস্যায় ভুগছিলেন সুব্রত। চিকিৎসাধীন থাকাকালীন তাঁর কার্ডিয়াক অ্যারেস্ট হয়। গত সপ্তাহে হার্ট ফেলিওয়রও হয়েছিল। সেটা থেকেও উতরে যাচ্ছিলেন। তবে বৃহস্পতিবার সন্ধ্যায় কার্ডিয়াক অ্যারেস্টই প্রাণঘাতী হয়ে গেল!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest