এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে আত্মহত্যার চেষ্টা, অফিস টাইমে দুর্ভোগে যাত্রীরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের মেট্রো স্টেশনে আত্মহত্যার চেষ্টা। দুপুর ১২টা ১২ মিনিট নাগাদ এসপ্ল্যানেড স্টেশনে দমদমগামী মেট্রোর সামনে ঝাঁপ দেন এক যাত্রী। সঙ্গে সঙ্গে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে তাঁকে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। আশঙ্কাজনক অবস্থায় ভর্তি রয়েছেন ওই যাত্রী। মেট্রো সূত্রে খবর, আহত ব্যক্তির পরিবারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা হচ্ছে।

লকডাউনের জেরে দীর্ঘ সময়ে বন্ধ ছিল কলকাতা মেট্রো। তারপরে চালু হয় শহরের অন্যতম যাতায়াতের ভরসা মেট্রো পরিষেবা। কিন্তু আগের থেকে অনেক নিয়ম বদল হয়। মেট্রোর এখন টাইম স্লট বুকিং করতে হয় অনলাইনে। তারপরে সেই ই-পাস নিয়ে নির্দিষ্ট টাইম অনুযায়ী মেট্রোয় যাতায়াতের অনুমতি পান ওই যাত্রী। এমন অবস্থায় ব্যস্ত সময়ে এই ঘটনায় বেশ ক্ষুব্ধ নিত্যযাত্রীরা। জানা গিয়েছে, ওই যুবক এসপ্ল্যানেডে আপ লাইনের স্টেশনে ছিলেন। মেট্রো ঢোকার সঙ্গে সঙ্গে লাফ দেন ওই যুবক। কোনওরকমে তিনি রক্ষা পান। তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান স্টেশনে থাকা মেট্রো কর্মীরা।

আরও পড়ুন: বুঝতে পারেননি নিজের ভাগ্য! নিজের বাড়িতেই আগুনে পুড়ে মৃত্যু জ্যোতিষী জয়ন্ত শাস্ত্রীর

এই ঘটনার জেরে মেট্রো পরিষেবা সাময়িক ভাবে ব্যাহত হয়। ময়দান থেকে কবি সুভাষ পর্যন্ত আপ এবং ডাউন লাইনে মেট্রো বন্ধ ছিল প্রায় এক ঘণ্টা। ওই সময় নোয়াপাড়া থেকে সেন্ট্রাল স্টেশন পর্যন্ত মেট্রো পরিষেবা চালু করা যায়নি। ফলে যাত্রীরা দুর্ভোগে পড়েন। প্রায় এক ঘণ্টা পর ফের পরিষেবা স্বাভাবিক হয়।

অক্টোবরের ১১ তারিখও কলকাতার মেট্রোয় আরও একটি আত্মহত্যার চেষ্টার ঘটনা ঘটে। ব্যস্ত সময়ে বেলগাছিয়া স্টেশনে মেট্রোর সামনে লাফ দেন এক তরুণী। চালক আগের থেকে সজাগ থাকায় মেট্রো থামিয়ে দেন। বরাতজোরে বেঁচে যান ওই তরুণী । সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সেই ঘটনার পরেও বেশ কিছুক্ষণের ব্যাহত হয়েছিল শহরের মেট্রো পরিষেবা।

বারবার এমন ঘটনায় বেশ ক্ষুব্ধ মেট্রোর নিত্য যাত্রীরা। ইতিমধ্যে আত্মহত্যার প্রবণতা রুখতে মেট্রো কর্তৃপক্ষ নজরদারিও বাড়িয়েছে। সেই নিরাপত্তার ফাঁক গলে ফের আত্মহত্যার চেষ্টা হল মঙ্গলবার।

আরও পড়ুন: তোমার সুস্বাস্থ্য ও সাফল্য কামনা করি…’চার্মিং ব্রাদার’ শাহরুখকে জন্মদিনের বিশেষ শুভেচ্ছাবার্তা মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest