Sukanta Majumder-Dilip Ghosh disagreement over Durga Puja

Durga Puja 2021: দুর্গাপুজো করা নিয়ে জোর গোলমাল, সুকান্ত মজুমদার–দিলীপ ঘোষ মতবিরোধ তুঙ্গে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাত পোহালেই মহালয়া। দুর্গাপুজো নিয়ে এখনও মতান্তর জারি বিজেপির অন্দরে। নিজের অবস্থানে অনড় দিলীপ ঘোষ এখনও পুজোয় বিশেষ আগ্রহী নন। এদিকে নবনিযুক্ত রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder) পুজোর পক্ষেই।

গতবছর অর্থাৎ ২০২০ সালে করোনা আবহে হাই কোর্টের সমস্ত নির্দেশ মেনেই সল্টলেকের ইজেডসিসিতে দুর্গাপুজোর (Durga Puja 2021) আয়োজন করেছিলেন বিজেপির নেতা-কর্মীরা। ধুতি-পাঞ্জাবি পরে একেবারে বাঙালি বেশেই দুর্গাপুজোর ভারচুয়াল উদ্বোধন করেন নরেন্দ্র মোদি। একুশের নির্বাচনকে সামনে রেখে কলকাতায় দুর্গাপুজোর আয়োজন বিজেপির ‘মাস্টারস্ট্রোক’ বলেই মনে করেছিলেন অনেকে।কিন্তু সেসব এখন অতীত। সম্প্রতি তিন কেন্দ্রেই গোহারা হয়েছে বিজেপি। আর তারপর থেকেই দুর্গাপুজো করা নিয়ে মতবিরোধ শুরু বিজেপির অন্দরে। দিলীপ ঘোষ এখনও পুজোয় বিশেষ আগ্রহী নন। আবার সুকান্ত মজুমদার ঘটা করে পুজোর পক্ষে।

তবে গত সপ্তাহে বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছিল, এবারও পুজো করা হবে ইজেডসিসিতে। অত্যন্ত ছোট করে। কোনও আড়ম্বর থাকবে না। পুজো বন্ধ করলে মানুষের কাছে ভুল বার্তা যাবে। সুকান্ত মজুমদার জানিয়েছেন, পুজো করার পক্ষে আছেন তিনি। কিন্তু দিলীপ ঘোষ আর এইসব চাইছেন না। সে কথা তিনি দলের অন্দরে জানিয়েছেন। তখন থেকেই বিরোধের সূত্রপাত।

এবিষয়ে মঙ্গলবার দিলীপ ঘোষ বলেন, দুর্গাপুজোর বিরোধী তিনি নন। তবে কোনও রাজনৈতিক দলের কাজ নয় পুজোর আয়োজন করা। তীব্র মতপার্থক্যের মধ্যেই হতে চলেছে বিজেপির দুর্গাপুজো বলে সূত্রের খবর। তবে সেখানে দিলীপ ঘোষ উপস্থিত নাও থাকতে পারেন। নিয়ম অনুযায়ী, একবার পুজোর সংকল্প করা হলে পরপর তিন বছর দুর্গাপুজো করতেই হয়।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest