রোজভ্যালি মামলায় ফের গ্রেফতারি, বিদেশে টাকা পাচারের অভিযোগে ধৃত গৌতম কুন্ডুর স্ত্রী শুভ্রা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রোজভ্যালি (Rose Valley) কর্তা গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রা কুণ্ডুকে (Subhra Kundu) গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। রোজভ্যালি মামলায় শুক্রবার তাঁকে গ্রেফতার করেন সিবিআই কর্তারা। সূত্রের খবর, আগামিকাল শুভ্রা কুণ্ডুকে ভুবনেশ্বরের আদালতে তোলা হবে।

এদিন দফায় দফায় জিজ্ঞসাবাদ করার পর কলকাতার বাড়ি থেকেই তাঁকে গ্রেফতার করা হয়। এই মামলাতেই তাপস পাল, সুদীপ বন্দ্যোপাধ্যায় গ্রেফতার হয়েছিলেন। এই মামলায় নাম রয়েছে তৃণমূলের সাংসদ শতাব্দী রায়েরও। ২০১৯ সালে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে নোটিস পাঠিয়েছিল ইডি। সিবিআই সূত্রের খবর, দীর্ঘদিন ধরে তদন্তে সহযোগিতা করছিলেন না শুভ্রা কুন্ডু। নানা ভাবে সিবিআইয়ের হাজিরা এড়াচ্ছিলেন তিনি। গোয়েন্দাদের এড়াতে কলকাতা ছেড়ে মুম্বইতে থাকতে শুরু করেছিলেন শুভ্রা।

আরও পড়ুন: তৃণমলে ‘ধান্দা’ করতে আসা নেতা-অভিনেতাদের কী নয়া ঠিকানা বিজেপি? প্রশ্ন বঙ্গবাসীর

গোয়েন্দাদের দাবি, রোজভ্যালির বিপুল টাকা সরিয়েছেন শুভ্রা। গৌতম কুন্ডু গ্রেফতার হওয়ার পর জেল থেকে পাওয়া তাঁর নির্দেশ মেনে কয়েক শো কোটি টাকা পাচার করেছেন শুভ্রা। এমনকী রোজভ্যালিক স্বর্ণব্যবসায় মজুত সোনাও সরিয়ে ফেলেছেন তিনি। কিন্তু সেই টাকা ও সোনা কোথায় গেল তা জানাচ্ছিলেন না তিনি। ব্যক্তিগত অ্যাকাউন্টের মাধ্যমে তিনি অন্যত্র চালান করে দিয়েছেন বলে অনুমান গোয়েন্দাদের।

সিবিআই সূত্রে খবর, গৌতম কুণ্ডু গ্রেফতার হওয়ার পর রোজভ্যালি যাবতীয় সম্পত্তি দেখভাল করতেন শুভ্রা। বাজার থেকে যে ১৭ হাজার কোটি টাকা তোলা হয়েছিল, সেই টাকা নানা উপায়ে পাচার-সহ জালিয়াতির সঙ্গে তিনি জড়িত বলে অভিযোগ। শুভ্রাকে জিজ্ঞাসাবাদ করে প্রভাবশালীদের হদিস পাওয়া যাবে বলে মনে করছেন তদন্তকারীরা।

আরও পড়ুন: ‘মমতাকে দেখতেই এখানে আসা’, সৌমিত্রর স্মৃতি প্রদর্শনীতে এসে বললেন স্ত্রী দীপা, আপ্লুত ‘দিদি’

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest