‘এখন ওঁরা কোথায় ?’ শ্যামাপ্রসাদের মৃত্যবার্ষিকীতে কৈলাস-মেননকে খোঁচা তথাগতর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভোট পরবর্তী বাংলায় হিংসা ক্রমেই বেড়ে চলছে। দিকে দিকে বিজেপি কর্মীরা আক্রান্ত হচ্ছেন। কিন্তু এই পরিস্থিতিতে কৈলাস বিজয়বর্গীয় কিংবা অরবিন্দ মেননরা কোথায়? বাংলায় ভোট উত্তর হিংসার অভিযোগ তুলে দলীয় নেতৃত্বের ভূমিকা নিয়েই প্রশ্ন তুললেন তথাগত রায়। শ্যামপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যবার্ষিকীতে এবার দলের নেতাদেরই কাঠগড়ায় দাঁড় করালেন তিনি।

আরও পড়ুন : শ্যামাপ্রসাদের মৃত্যু রহস্য উদঘাটনে গঠিত হোক তদন্ত কমিশন, মামলা হাইকোর্টে

শ্যামাপ্রসাদের আবক্ষ মূর্তিতে মাল্যদানের পর তথাগত রায় বলেন, “রাজ্যে যেভাবে বিজেপি কর্মীদের ওপর অত্যাচার হচ্ছে, ধর্ষণ হচ্ছে, বাড়ি লুঠ হচ্ছে, বাড়িঘর ভাঙচুর হচ্ছে, তাতে রাজ্যে কোনও প্রশাসন আছে বলে আমি মনে করছি না।” এরপরই তিনি বলেন, “এইসময় অরবিন্দ মেনন, কৈলাস বিজয়বর্গীয় কোথায় সেটা তাঁদের জিজ্ঞেস করুন। তাদের এখন রাজ্যে মানুষের পাশে থাকার দরকার ছিল। কিন্তু তাঁরা কোথায় এখন রয়েছেন সেটা তাঁরাই ভালো বলতে পারবেন।”

উল্লেখ্য, ভোটে বিজেপির ভরাডুবির পর থেকেই রাজ্যে ফেরেননি কৈলাস। ২৯ তারিখের বৈঠকেও তাঁর অনুপস্থিতির সম্ভাবনার খবরে জোর জল্পনা শুরু হয়েছে। কিছুদিন আগেই ‘TMC Setting Master’ কৈলাসের বিরুদ্ধে কলকাতার বিভিন্ন জায়গায় পোস্টার পড়ে। বিজেপির কার্যালয়ের বাইরে পড়েছিল একাধিক পোস্টার। তাতে লেখা ছিল, ‘গো ব্যাক…’

লক্ষ্যণীয়ভাবে পোস্টারে আবার মুকুল রায়ের সঙ্গে কৈলাসের ছবিও ছিল। ব্যানারের নীচে লেখা ছিল ‘TMC Setting Master’। ৬ নম্বর মুরলিধর লেনে রাজ্য বিজেপির পার্টি অফিসের এরকম বড় বড় তিনটে ব্যানার পড়ে। তবে শুধু এখানেই নয়, পোস্টার পড়েছে এয়ারপোর্ট, হেস্টিংস কার্যালয়ের বাইরেও।

কিছুদিন আগেই একটি বিজেপি কর্মীর টুইটকে হাতিয়ার করে কৈলাসের বিরুদ্ধে তোপ দাগেন বিজেপি নেতা তথাগত রায়।মুকুলের দলছাড়া নিয়ে ঘুরিয়ে বিঁধেছিলেন কৈলাস বিজয়বর্গীয়কে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় এক বিজেপি কর্মীর টুইট। সেখানে ওই কর্মী কৈলাস বিজয়বর্গীয়কেও তৃণমূলে নিয়ে যাওয়ার কথা বলেন। মুকুলের তৃণমূলের প্রত্যাবর্তনের পরই কৈলাস বিজয়বর্গীয়ের ভূমিকা নিয়ে উষ্মা প্রকাশ করেছিলেন অনেক বিজেপি নেতাই। এবার কৈলাসকে ‘বোকা বিড়াল’ বলে তোপ দাগেন তিনি।

বিজেপিতে মুকুল রায়ের সঙ্গে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়র অত্যন্ত গভীর সম্পর্কের কথা বঙ্গ রাজনীতির সচেতকদের কাছে স্পষ্ট। মুকুল রায় এখন বিজেপি অন্দরে সবচেয়ে বড় কাঁটা! এখন মুকুল দল ছাড়ার পর বিজেপি অন্দরেই নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। কৈলাসকে নিয়ে দল অন্দরে ক্ষোভ চড়ছে, এই পোস্টার তার প্রমাণ, বলছেন বিশ্লেষকরা।

আরও পড়ুন : ‘দুয়ারে আধার নম্বর সংযুক্তিকরণ’ উদ্যোগ নিল রাজ্যের খাদ্য দফতর

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest