Tathagata Roy made explosive remarks towards the BJP leadership again

দিলীপের পাশে দাঁড়িয়ে ফের একবার কেন্দ্রীয় নেতাদের আক্রমণ তথাগতের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

২০০ আসনকে টার্গেট করে বিধানসভা ভোটের লড়াইয়ে নেমেছিল গেরুয়া শিবির। কিন্তু ৭৭-এই দৌড় থেমেছে বিজেপির। কয়েক মাসে কমে তা ৭০-এ দাঁড়িয়েছে। ভোটের ফলাফল বেরোনোর বিজেপির রাজ্য নেতৃত্বে বিরুদ্ধে তোপ দাগছেন দলের বর্ষীয়ান নেতা তথাগত রায়। যত দিন যাচ্ছে, সেই আক্রমণের ঝাঁজ আরও বাড়ছে। সম্প্রতি দলের গুপ্তকথা ফাঁস করার হুশিয়ারি দিয়েছিলেন তথাগত।

অর্থ এবং নারীর চক্র থেকে বিজেপিকে বের করে আনা প্রয়োজন বলেও টুইটে দাবি করেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল। এ বার কেন্দ্রীয় নেতৃত্বের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন তথাগত। তাঁর মন্তব্য, বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষকরা দিলীপ ঘোষকে ‘অসহায় বোরে’ করে রেখেছিলেন। অর্থাৎ, ক্ষমতাহীন দায়িত্ব ভোগ করছিলেন দিলীপ ঘোষ। টুইটে বাংলায় বিধানসভা ভোটের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদেরও একহাত নিয়েছেন তথাগত। বাংলায় বিজেপি’র আত্মহত্যা ক্রমশ প্রকাশিত হচ্ছে বলেও দাবি করেছেন তিনি।

ঠিক কী লিখেছেন তথাগত?‌ এদিন তিনি টুইটারে লিখেছেন, ‘যত বেশি কথা জানতে পারছি, দিলীপ ঘোষের প্রতি আমার সহমর্মিতা বাড়ছে। এখানে আসা কেন্দ্রীয় নেতারা (এখন কেএসএ টিম) তাঁকে একটি অসহায় বোড়েতে পরিণত করেছিল। দিলীপ কার্যত তাই বলেছেন। পশ্চিমবঙ্গে বিজেপির আত্মহননের ঘটনা ধীরে ধীরে প্রকাশ্যে আসছে।’ আগে তিনি কেডিএসএ বলতেন। অর্থাৎ কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ, শিব প্রকাশ এবং অরবিন্দ মেনন। এখন সেখান থেকে দিলীপ ঘোষকে বাদ দিয়ে বাকিদের কাঠগড়ায় দাঁড় করালেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল।

উল্লেখ্য, একুশের নির্বাচনের পর থেকেই রাজ্য বিজেপি নেতাদের বিরুদ্ধে প্রকাশ্যে ক্ষোভ উগড়ে দিয়েছেন তথাগত রায়। সম্প্রতি তিনি বিজেপির নয়া রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে দেখাও করেন। সেখানে খোলনলচে পাল্টাবার পরামর্শ দিয়েছিলেন তিনি। শুভেন্দু–সুকান্ত কেমিস্ট্রি তৈরি করতে সওয়াল করেছিলেন তিনি। এবার সরাসরি দিলীপ ঘোষকে ‘‌অসহায় বোড়ে’‌ বলে আরও অস্বস্তি বাড়িয়ে দিলেন দলের অভষন্তরে বলে মনে করা হচ্ছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest