Site icon The News Nest

ভাড়া না বাড়ালে ধর্মঘটের হুঁশিয়ারি ট্যাক্সি সংগঠনের

পেট্রোলের দাম ইতিমধ্যেই সেঞ্চুরি হাঁকিয়েছে। একই দিকে এগোচ্ছে ডিজেল। এরইমধ্যে ভাড়া বাড়ানোর দাবি তুলেছে বাস মালিক সংগঠনগুলি। ভাড়া বাড়িয়ে দিয়েছে অ্যাপ ক্যাবগুলি। এবার ভাড়া বৃদ্ধির দাবি জোরাল করল ট্যাক্সি সংগঠন।  ভাড়া না বাড়ালে কলকাতায় ট্যাক্সি ধর্মঘটের হুঁশিয়ারিও দিয়েছে তারা।

আগামী ১২-১৩ আগস্ট ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি দিল বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন। সংগঠনের দাবি, ট্যাক্সির ন্যূনতম ভাড়া ৫০ টাকা করতে হবে।সংগঠনের তরফে জানানো হয়েছে, তারা ভাড়াবৃদ্ধির দাবি জানাচ্ছে। এ ব্যাপারে সরকার কী সিদ্ধান্ত নেওয়া হয়, তা ১১ আগস্ট পর্যন্ত দেখবে। তার পরেও ভাড়া না বাড়ানো হলে ১২-১৩ আগস্ট ৪৮ ঘণ্টার ধর্মঘটে যাবে সংগঠন।

আরও পড়ুন: নিঃস্ব সারদা গ্রূপের মালিক সুদীপ্ত সেন! ৩০ হাজার টাকার জন্য পাচ্ছেন না জামিন

এখন ট্যাক্সিতে উঠলেই দিতে হবে ৩০ টাকা। সংগঠন দাবি করেছে, জ্বালানি তেলের দাম অস্বাভাবিক ভাবে বেড়ে গিয়েছে। অ্যাপ ক্যাবগুলোও ভাড়া বাড়িয়ে দিয়েছে। ফলে ট্যাক্সিতে উঠলেই দিতে হবে ৫০ টাকা। এর পরের প্রতি কিলোমিটারে দিতে হবে ২৫ টাকা করে।

মিনিমাম ফেয়ার অপরিবর্তিত থাকলেও, বাড়ানো হয়েছে উবরের বেস ফেয়ার।  উবর গো-এর ক্ষেত্রে, বেস ফেয়ার ৪৭ টাকা ২৫ পয়সা থেকে বাড়িয়ে করা হয়েছে, ৪৮ টাকা।  প্রথম ১৫ কিমির ক্ষেত্রে প্রতি কিমিতে দিতে হত ১০ টাকা, এখন ১৪টাকা ৭০ পয়সা। ১৫ কিমির পর প্রতি কিমিতে ১৩ টাকা ৭০-এর পরিবর্তে লাগবে ১৪ টাকা ৭০ পয়সা। সব মিলিয়ে উবর গো-এ ১০ কিমি যেতে দিতে হত ১৯৪টাকা, এখন দিতে হচ্ছে ২২৫ টাকা। একই ভাবে বেস ফেয়ার বাড়ানো হয়েছে গো সেডান ও প্রিমিয়ারের। তবে, টাইম চার্জ সামান্য কমানো হয়েছে।

অন্যদিকে, কয়েকমাস আগেই আগেই ভাড়া বাড়িয়েছে ওলা। ওলা মিনি ও প্রাইমের ক্ষেত্রে না বাড়লেও, SUV-র বেস ফেয়ার ১২০ থেকে বাড়িয়ে ১৬০ করা হয়েছে। ওলা মিনির ক্ষেত্রে, মিনিমাম ফেয়ার, ৬০ টাকা থেকে বাড়িয়ে ৮০ করা হয়েছে। প্রাইমের ক্ষেত্রে ভাড়া ৭০ থেকে বেড়ে হয়েছে ৯০টাকা। SUV-র মিনিমাম ফেয়ার ১২০ টাকা থেকে হয়েছে ১৬০ টাকা।

আরও পড়ুন: এখনও তৈরি হয়নি বিধি, CAA চালু করতে আরও ৬ মাস সময় চাইল শাহের মন্ত্রক

Exit mobile version