অস্বস্তিকর গরমে নাজেহাল শহরবাসী, আরও বাড়বে গরম, জানাল হাওয়া অফিস

সর্বোচ্চ তাপমাত্রা সোমবারেই ৩৭ ছাড়িয়েছিল। আজ তা ৩৮ ডিগ্রিতে পৌঁছতে পারে বলে পূর্বাভাস।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সকাল থেকেই ভ্যাপসা গরম। চড়া রোদে প্রাণ ওষ্ঠাগত অবস্থা। আজ দিনভর গরম সহ্য করতে হবে বলে জানিয়ে দিয়েছে আবহাওয়া দফতর। আর সঙ্গে থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। বেশ কয়েকদিন ধরেই দেখা যাচ্ছে গরম বেড়েই চলেছে শহরে। সর্বোচ্চ তাপমাত্রা সোমবারেই ৩৭ ছাড়িয়েছিল। আজ তা ৩৮ ডিগ্রিতে পৌঁছতে পারে বলে পূর্বাভাস। তবে তাপমাত্রার পারদ চড়লেও, এখনও রাজ্যে তীব্র তাপপ্রবাহের পরিস্থিতি তৈরিই হয়নি।

আলিপুরের হাওয়া অফিসের কর্তারা বলছেন, আগামী কয়েকদিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের অস্বস্তি বাড়তে চলেছে। কারণ জলীয়বাষ্পের পরিমাণ অনেকটাই বেড়ে গিয়েছে। আগামী কয়েকদিনে আরেকটু বাড়বে গরম। আগামী দু’তিন দিন কলকাতার তাপমাত্রা ৩৮ ডিগ্রি আশেপাশে ও পশ্চিমের জেলা গুলি তাপমাত্রা ৪০ ডিগ্রির আশেপাশে থাকবে।

আরও পড়ুন: TMC Manifesto 2021: বছরে সাধারণ পরিবারকে ৬ হাজার, ওবিসি-তপসিলিদের ১২ হাজার টাকা ভাতা

দক্ষিণবঙ্গে এখনই বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পঙে ২৪ ও ২৫ তারিখ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। মার্চের শুরু থেকেই হাঁসফাঁস করছে রাজ্য। সকাল থেকেই চড়া রোদ আর ঘামে অস্বস্তি বেড়েছে শহরবাসীর। আর্দ্রতা রয়েছে প্রায় ৯৫ শতাংশ। সুতরাং প্রচণ্ড ঘাম ও অস্বস্তি অনুভূত হচ্ছে। রাজ্যবাসীর প্রশ্ন, মার্চেই যদি এই অবস্থা দেখায় আবহাওয়া, এপ্রিল-মে মাসে তাহলে কী অবস্থা হবে?

গত সপ্তাহের শুরুতে শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি ছিল। ওই সময়ে সন্ধ্যা থেকে ঠাণ্ডা হাওয়ায় শহরের আবহাওয়াকে স্বস্তি দিচ্ছিল, এখন সে সব কিছু হচ্ছে না। বরং অস্বস্তিকর গরমের পরিবেশ তৈরি হওয়ায় গলদঘর্ম হতে হচ্ছে মানুষজনকে।

আরও পড়ুন: বিজ্ঞাপনের সঙ্গে মিল নেই বাস্তবের, এখন প্রধানমন্ত্রীর কাছে ‘আসল’ বাড়ি চান লক্ষী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest