The Chief Minister lives in such a small house! The governor was surprised to visit Mamata Banarjee's house on Kalipuja

মুখ্যমন্ত্রী এত ছোট ঘরে থাকেন! কালীপুজোয় মমতার বাড়ি গিয়ে বিস্মিত রাজ্যপাল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রতিবারের মতো এবারও নিজে তদারকি করে পুজো সারলেন মমতা বন্দ্যোপাধ‌্যায় (CM Mamata Banerjee)। এই দিনটিতে একেবারে অন‌্য ভূমিকায় দেখা যায় তাঁকে। আটপৌরে শাড়ি পরে পুজোর আয়োজন থেকে অতিথি আপ‌্যায়ণ, ভোগ রান্নার খুঁটিনাটি সব দিক দেখে নিয়ে পুজোয় বসেন। তবে এদিন তাঁর বাড়িতে বিশেষ অতিথি ছিলেন নতুন রাজ্যাপাল লা গণেশন (La Ganeshan)। সোমবারই প্রথম সস্ত্রীক গণেশন আসেন মুখ‌্যমন্ত্রীর বাড়িতে। পুজোর আয়োজন ঘুরে দেখেন তিনি। মুখ‌্যমন্ত্রীর এমন সাধারণ জীবনযাপন দেখে রীতিমতো তাজ্জব রাজ‌্যপাল। বিস্ময় গোপন না করেই একসময় তিনি বলে বসেন, ‘এত ছোট ঘরে মুখ‌্যমন্ত্রী থাকেন!’

ঠিক কী ঘটল কালীঘাটে?‌ বাড়ির কালীপুজোয় আসার জন্য রাজ্যপালকে কৃতজ্ঞতা জানানো থেকে আপ্যায়ন, কোথাও বিন্দুমাত্র ত্রুটি রাখলেন না মুখ্যমন্ত্রী। ঘড়ির কাঁটা সন্ধ্যে ৭টা পেরোতেই মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়িতে আসেন সস্ত্রীক রাজ্যপাল। মমতা বন্দ্যোপাধ্যায়ই তাঁদের যেখানে পুজো হচ্ছে সেখানে প্রথমে নিয়ে যান। তারপর নিজের বাড়ি ঘুরিয়ে দেখান। নিজের রান্নার ঘর থেকে স্টাডি রুম— সবটাই রাজ্যপালকে ঘুরিয়ে দেখান মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর দু’জনেত মধ্যে বেশ কিছুক্ষণ কথাও হয়।

আরও পড়ুন: Mamata Banerjee: বাজালেন ঢাক, সাঁওতালি সুরে পা মিলিয়ে পুজো কার্নিভ্যাল জমিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

এদিন সকালেই কলকাতা ফেরেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ‌্যায় (Abhishek Banerjee)। চোখের জটিল অস্ত্রোপচার করাতে দুর্গাপুজোর মধ্যেই আমেরিকা (USA) যেতে হয়েছিল তাঁকে। সেখানে ১৯ তারিখ পর্যন্ত চিকিৎসকদের পর্যবেক্ষণে ছিলেন। তারপর দেশে ফেরেন। তবে পুজোয় যজ্ঞের আগুনের ধোঁয়ায় অস্ত্রোপচার করা চোখের ক্ষতি হওয়ার আশঙ্কা থাকায় তিনি সোমবার রাতে কালো চশমা পরে এসেছিলেন পিসির বাড়িতে। ছিলেন তাঁর স্ত্রী রুজিরা ও দুই সন্তানও।

মন্ত্রী ফিরহাদ হাকিম, জাভেদ খান, অরূপ বিশ্বাস, সাংসদ শান্তনু সেন, মুখ্যমন্ত্রীর সচিব গৌতম স্যান্যাল, শিল্পী শুভাপ্রসন্ন ছাড়াও মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব থেকে কলকাতার পুলিশ কমিশনারও আসেন মুখ্যমন্ত্রীর বাড়িতে।

আরও পড়ুন: Sitrang: ‘ঝড়-বৃষ্টি বেশি হলে ঘরে থাকাটাই ভালো’, বাড়িতে কালীপুজোর আয়োজনের মধ্যেই মমতার সতর্কতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest