The cost is about 3 million! Bengali BJP training camp at luxury resort, questions raised over money

BJP: ৩ কোটির রিসর্টে বাংলা বিজেপির ‘গরিব দূরীকরণ কর্মসূচি’ প্রশিক্ষণ শিবির! বৈভব নিয়ে উঠছে প্রশ্ন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রায় দেড়শো কটেজ, সুইট, সুপার ডিলাক্স কটেজ, স্পা, জিম, সুইমিং পুল৷ এ ছাড়াও আছে বিলাসিতার অন্যান্য উপকরণ৷ হয়তো আরও  কিছু ভাড়া করা হয়েছে বা হবে৷  ভারতের অন্যতম সেরা সেভেন স্টার বিলাসবহুল রিসর্ট বৈদিক ভিলেজে বসছে রাজ্য বিজেপির তিনদিনের তথাকথিত ‘প্রশিক্ষণ শিবির’৷ আগামী ২৯ অগাস্ট এই শিবির শুরু হচ্ছে৷

বিতর্কিত বৈদিক ভিলেজ রিসর্টেই বঙ্গ-বিজেপির বাছাই করা শ’দেড়েক প্রতিনিধিকে ‘মানুষ’ করতে আসবেন এবং থাকবেন বিজেপির কেন্দ্রীয় নেতা বি এল সন্তোষ, অমিত মালব্য, নয়া পর্যবেক্ষক সুনীল বনশলরা৷ শিবিরে যোগ দেওয়া প্রতিনিধি এবং শীর্ষ নেতাদের থাকতে-খেতে যাতে এতটুকুও অসুবিধা না হয়, সেজন্যই প্রায় ৩ কোটি টাকা খরচ করে ডিলাক্স কটেজ, স্পা, সুইমিং পুল ইত্যাদি ভাড়া করেছে বিজেপি৷ জানা নেই আরও কিছু ভাড়া করা হয়েছে কি’না৷ শুধুই নেতাদের জন্য নয়, নেতাদের ঘনিষ্ঠদের জন্যও আলাদা আলাদা বেশ কিছু সুপার ডিলাক্স কটেজও ভাড়া নেওয়া হয়েছে।

এই সাত-তারা রিসর্টেই গেরুয়া শিবিরের হেভিওয়েট নেতারা এসে বাংলার প্রতিনিধিদের শেখাবেন, প্রধানমন্ত্রীর গরিব দূরীকরণ কর্মসূচি পঞ্চায়েত নির্বাচনের আগে বাংলার গ্রামে গ্রামে ঠিক কীভাবে তুলে ধরতে হবে৷ এর থেকে বড় রাজনৈতিক হিপোক্র্যাসি বাংলার মানুষ সম্ভবত এর আগে কখনও দেখেনি৷ চূড়ান্ত বিলাসি এই আয়োজনের বহর দেখে জনমানসে  প্রশ্নও উঠেছে একাধিক৷ প্রশ্ন উঠেছে, চোখ কপালে তোলার মতো এত টাকা কোথা থেকে আসছে ? বিপুল পরিমাণ এই অর্থ জোগাচ্ছে কারা? এই টাকার উৎস কী ? দেশের আয়কর দফতর শিরদাঁড়া সোজা রেখে এ ক্ষেত্রে টাকার উৎস খতিয়ে দেখার সাহস প্রদর্শন করতে পারবে কি ?

আরও পড়ুন: School Uniform: স্কুল ইউনিফর্ম এবার নীল-সাদা, সরকারি স্কুলে শুরু পোশাক বিলির কাজ

বিলাসবহুল রিসর্টে প্রশিক্ষণ শিবির নিয়ে সোশ্যাল মিডিয়াতেও সমালোচনার ঝড়ে বিদ্ধ বঙ্গ বিজেপির ক্ষমতাসীন শিবির। ‘সেভ বেঙ্গল বিজেপি’র তরফেও সমালোচনা করে টুইট করা হয়েছে। বলা হয়েছে, “ভোট পরবর্তী অশান্তির ঘটনায় আক্রান্ত বিজেপি (BJP) কর্মীরা উপযুক্ত ক্ষতিপূরণ পাচ্ছেন না। অন্যদিকে দলের কিছু জেলা সভাপতি মাসিক ১৭ হাজার টাকা পাচ্ছেন। এরই মধ্যে বৈদিক ভিলেজ রিসর্টে দু-রাত্রি তিনদিনের প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়েছে। লজ্জাজনক।” এই ‘পিকনিকের’ জন্য যে বিপুল অর্থ খরচ হবে তা কি বিজেপির কেন্দ্রীয় পার্টির তরফে দেওয়া হবে? এই প্রশ্ন গেরুয়া শিবিরের একাংশের।

সূত্রের খবর, যাঁরা এই শিবিরে যাঁরা অংশ নেবেন, তাঁদের ২৯ অগস্ট বেলা ১১টার মধ্য়ে পৌঁছে যেতে হবে রিসর্টে। গাড়ি ও নিরাপত্তারক্ষী নিয়ে ভিতরে ঢোকা যাবে না। শিবির চলাকালীন ওই রিসর্টেই থাকতে হবে সকলকে। ৩১ অগস্ট বিজেপি নেতাকর্মীদের ফিরিয়ে নিয়ে যাওয়া হবে।

আরও পড়ুন: Durga Puja 2022: পুজো কমিটিকে ৬০ হাজার টাকা করে অনুদান, হাই কোর্টে দায়ের জনস্বার্থ মামলা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest