The first private CNG bus started in Kolkata! Firhad Hakim at the inauguration

বাসের স্টিয়ারিংয়ে ফিরহাদ হাকিম, মহানগরে প্রথম সিএনজি বাস চালালেন পরিবহন মন্ত্রী!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার রাস্তায় নামছে সিএনজি বাস। আজ ৯ অগাস্ট পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম কলকাতার প্রথম সিএনজি বাস উদ্ধোধন করবেন। গত ২১ জুন ফিরহাদ হাকিমের নেতৃত্বে কসবা পরিবহন ভবনে রাজ্যের সঙ্গে বেঙ্গল গ্যাস কোম্পানির চুক্তি হয়েছিল সিএনজি বাস নিয়ে। অবশেষে আজ থেকে পথ চলা শুরু এই সিএনজি বাসের।

আরও পড়ুন : সোমবার ব্যাপক পড়ল দাম, ৪ মাসে সবথেকে সস্তা সোনা, বড় পতন রুপোরও

ফিরহাদ হাকিম এই মর্মে বলেছিলেন, বেসরকারি বাসের জন্য প্রথম সিএনজি স্টেশন তৈরি হয়ে যাবে আগামী ৬ মাসের মধ্যেই। এতে পরিবেশ দূষণ কমবে। তাছাড়া পেট্রল ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির মধ্যে কিছুটা হলেও স্বস্তি পাবেন মালিকরা। এছাড়া বায়ুদূষণও কমবে কিছুটা। পরিবহনমন্ত্রীর কথায়, আমরা ইলেকট্রিক বাসের উপর বেশি নজর দিচ্ছি, আর এখন সিএনজি বাসকে গুরুত্ব দিচ্ছি, যাতে কলকাতা আরও পরিষ্কার ও সবুজ হয়ে ওঠে।

সেই কথা মতোই আজ দুটি সিএনজি বাসের ট্রায়াল রান ও উদ্বোধন হবে। এই বাসের চলাচল সফল হলে শহরে আরও বাড়ানো হবে সিএনজি বাস। একদিকে পেট্রল ও ডিজেলের দাম অস্বাভাবিক ভাবে বৃদ্ধি পাওয়ায় নাভিশ্বাস উঠছে বেসরকারি বাস মালিকদের। আর এই অবস্থায় রাজ্য পরিবহন দফতর চাইছিল, এবার রাস্তায় নামুক সিএনজি বাস।

আগামী দিনে কলকাতার বহু বাস রুটে সিএনজি পাম্প তৈরি হবে বলেও জানা যাচ্ছে। যাতায়াতের পথে এই পাম্পগুলি থেকেই গাড়িতে গ্যাস ভরতে পারবেন বাসচালক করা।আপাতত স্থির হয়েছে হাওড়া, সল্টলেক, নীলগঞ্জ, ঠাকুরপুকুর, বেলঘড়িয়া, সাঁতরাগাছি, করুনাময়ীতে সিএনজি ফিলিং স্টেশন তৈরি হবে।

আরও পড়ুন :  ফের ভাঙল প্রেম? প্ল্যাটিনামের আংটি পরিয়ে কেন শেষে প্রেমিক অভিরূপকে ‘আনফলো’ করলেন শ্রাবন্তী?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest