Site icon The News Nest

Sadhan Pande: সোমবার শেষকৃত্য সাধনের, অর্ধদিবস ছুটি ঘোষণা করল রাজ্য সরকার

Sadhan Pande

রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডের (Sadhan Pande) মৃত্যুতে অর্ধদিবস ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। সোমবার রাজ্যের সমস্ত সরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি অফিস দুপুর ২টোর পর ছুটি দিয়ে দেওয়া হবে। সে কারণে রাজ্য মন্ত্রিসভার বৈঠকের সময়ও এগিয়ে আনা হয়েছে। রবিবার এনিয়ে বিজ্ঞপ্তি জারি করল রাজ্য সরকার।

মুম্বইয়ে প্রয়াত হয়েছেন সাধন পাণ্ডে। গভীর রাতে তাঁর দেহ এসে পৌঁছবে দমদম বিমানবন্দরে। সেখানে প্রয়াত সতীর্থর দেহ আনতে যাবেন দমকল মন্ত্রী সুজিত বসু ও নারী ও শিশু কল্যাণ মন্ত্রী শশী পাঁজা। রবিবার নাকতলার বাসভবনে সাংবাদিক বৈঠক করে সর্বভারতীয় তৃণমূলের সহসভাপতি পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, সাধনের দেহ রাতেই বিমানবন্দর থেকে নিয়ে যাওয়া হবে কলকাতা পুরসভার নিজস্ব মর্গ ‘পিস ওয়ার্ল্ডে’।

সোমবার দুপুর ১২টায় তাঁর দেহ নিয়ে যাওয়া হবে পশ্চিমবঙ্গ বিধানসভায়। সেখানেই তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে পারবেন তাঁর সতীর্থরা। উল্লেখ্য, ১৯৮৫ সাল থেকে আমৃত্যু বিধানসভার সদস্য ছিলেন তিনি। প্রথম বার বড়তলা বিধানসভার উপনির্বাচনে জিতে বিধায়ক হয়েছিলে সাধন। সেই থেকে শুরু, ২০২১ সালে মানিকতলা বিধানসভা থেকে শেষ বার জয় পান তিনি। বিধানসভার থেকে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হবে উত্তর কলকাতার বাসভবনে। সেখান থেকে নিমতলা মহাশশ্মানে এনে হবে তাঁর শেষকৃত্য।

মন্ত্রীর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে রাজনৈতিক মহলে। সাধন কন্যা শ্রেয়া জানিয়েছেন, এক সপ্তাহ ধরেই তাঁর বাবার শারীরিক অবস্থার অবনতি হয়েছিল। তবু লড়াই করছিলেন তিনি। রবিবার সকালে থেমে গেল সেই লড়াই। ইতিমধ্যেই টুইটে দুঃখপ্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সাধন পাণ্ডের পরিবারকে সমবেদনা জানিয়েছেন তিনি।

 

Exit mobile version