The name of the college has been distorted, Complaint of theft filed in police station

কলেজের নাম বিকৃত হয়ে ‘লেডি ব্রা’, অক্ষর চুরির অভিযোগ দায়ের থানায়‌

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অক্ষর চুরির অভিযোগ দায়ের হল বেনিয়াপুকুর থানায়। শহরের বিখ্যাত লেডি ব্র্যাবোর্ন কলেজের (Lady Brabourne College) পক্ষ থেকেএই অভিযোগ দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার বিষয়টি নিয়ে তীব্র চাঞ্চল্য ছড়ায়।

ঠিক কী ঘটেছে সেখানে?‌ এদিন লেডি ব্র্যাবোর্ন কলেজের অক্ষর চুরির অভিযোগ উঠেছে। এই ঐতিহ্যবাহী কলেজের বাইরে ইংরেজি–বাংলা দু’টি ভাষায় লেখা নাম থেকেই কয়েকটি অক্ষর চুরি হয়ে গিয়েছে। তার ফলে ইংরাজি ভাষায় এখন লেখা দাঁড়িয়েছে ‘লেডি ব্রা’। তাতেই চক্ষু চড়কগাছ সকলের। এই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। অনেকেই এই দেখে হাসলেও বিষয়টি যথেষ্ট গুরুতর।

আরও পড়ুন: ‘রাজ্যপাল কেন্দ্রের গাইডলাইনই জানেন না ’, মোদীর সামনেই ধনকড়কে তোপ মমতার

বিষয়টি কলেজ কর্তৃপক্ষেরও নজরে এসেছে। সঙ্গে সঙ্গেই বেনিয়াপুকুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে কলেজের অধ্যক্ষা শিউলি সরকার বলেন, “বিষয়টি আমাদের নজরে এসেছে। মনে হয় পেটের দায়ে কেউ চুরি করেছে। পুলিশকে বলেছি সিসিটিভি ফুটেজ দেখে দোষীদের চিহ্নিত করুন। পূর্ত দপ্তরের সঙ্গে যোগাযোগ করেছি। বাকি লেটারগুলো দ্রুত বসানোর অনুরোধ করেছি।”

উল্লেখ্য, সম্প্রতি জোড়াসাঁকো ঠাকুরবাড়ির তোরণ থেকেও বেশ কয়েকটি লেটার চুরি হয়ে যাওয়া নজরে এসেছে কর্তৃপক্ষের। ধাতব এই লেটারগুলি মূল্যবান সরকারি সম্পত্তি। তা এভাবে চুরি যাওয়ায় অনেকেরই কপালে চিন্তার ভাঁজ পড়েছে। এই ধরনের চুরি কে বা কারা করতে পারে? সেই প্রশ্ন উঠছে। এর নেপথ্যে কোনও দুষ্ট চক্রের জড়িত থাকার সম্ভাবনা পুরোপুরি উড়িয়ে দিচ্ছে না রাজ্যের শিক্ষামহল। লেডি ব্র্যাবোর্ন কলেজ কর্তৃপক্ষের অভিযোগ পেয়েই তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন: ফের ভর্তি হাসপাতালে নারায়ণ দেবনাথ, শারীরিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকরা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest