The number of metros is increasing from this week

Kolkata Metro: যাত্রী আনাগোনা বাড়তেই বড় সিদ্ধান্ত , চলতি সপ্তাহ থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হাতে আর এক মাস সময়ও বাকি নেই। বাঙালির শ্রেষ্ঠ উৎসব চলে এসেছে দুয়ারে। আগামী মাসে এই সময় পুজো থাকবে মধ্যগগণে। সেই কথা মাথায় রেখে এ বার এক ধাক্কায় মেট্রো পরিষেবা (Kolkata Metro) আরও বৃদ্ধি করার সিদ্ধান্ত নিল মেট্রো কর্তৃপক্ষ।

করোনার আতঙ্ক কাটিয়েই পুজোর বাজারহাট করা শুরু করে দিয়েছে শহর থেকে রাজ্যবাসী। ফলে গত একমাস আগেও শহরের লাইফলাইনে যা ভিড় হচ্ছিল, এই মুহূর্তে জনসমাগম ঘটছে তার থেকে বেশি। ইতিমধ্যেই এসপ্লানেড ও গড়িয়াাহাটে পসার জমে উঠেছে। ফলে পরিস্থিতি বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, বুধবার থেকে অতিরিক্ত ১০ টি মেট্রো চালানো হবে। বর্তমানে সোম থেকে শুক্র চলছে ২৪৬ টি মেট্রো। ১৫ সেপ্টেম্বর থেকে আপ ও ডাউন লাইনে চলবে ২৫৬টি মেট্রো। তবে পরিবর্তন করা হয়নি দিনের শুরু ও শেষ মেট্রোর সময়। পূর্বের মতোই সকাল ৭ টা বেজে ৩০ মিনিটে দক্ষিণেশ্বর,  দমদম ও কবি সুভাষ থেকে মিলবে পরিষেবা। দমদম ও  কবি সুভাষ থেকে শেষ মেট্রো মিলবে রাত ৯ টা বেজে ৩০ মিনিটে। কবি সুভাষগামী শেষ মেট্রো দক্ষিণেশ্বর স্টেশন ছাড়বে রাত ৯ টা বেজে ১৮ মিনিটে।

আরও পড়ুন: চায়ের আড্ডায় জনসংযোগ, রবিবারের সকালে প্রচারে Priyanka Tibrewal

শেষ শুরুর সময় না বাড়িতে পুজোর ভিড়ের কথা মাথায় রেখের সময়ের ব্যবধান কমানোর সিদ্ধান্ত নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। সোমবার মেট্রোর তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, আগামী শুক্রবার থেকে সকাল ও সন্ধের ব্যস্ত সময়ে ৫ মিনিটের ব্যবধানে চলবে মেট্রো। সকালে ৯ টা থেকে ১০.৩০ পর্যন্ত আপ লাইনে পাঁচ মিনিট অন্তর পাবেন মেট্রো।

ডাউন লাইনে সকালে ৯ টা থেকে ১০ টা ও সাড়ে ১০ থেকে এগারোটা পর্যন্ত ৫ মিনিট ব্যবধানে চালানো হবে মেট্রো। আপ লাইনে বিকেল ৫ টা থেকে সাড়ে ৬ টা পর্যন্ত ও ডাউনে  ৫ টা থেকে ৬ টা ও সাড়ে ৬ টা থেকে ৭ টা পর্যন্ত চলবে মেট্রো।

আরও পড়ুন: নির্বাচনের কাজে ব্যস্ত, হাজিরা দেওয়া সম্ভব নয় -পাল্টা সিবিআইকে বাড়িতে ডাকলেন Partha Chatterjee

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest