The nurses protested demanding clarity in recruitment process

Nurse protest: স্বাস্থ্যভবনের সামনে বিক্ষোভে নার্সিং চাকরিপ্রার্থীরা, তুলে নিয়ে গেল পুলিশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নার্স (Nursing) নিয়োগে অনিয়মের অভিযোগকে কেন্দ্র করে মঙ্গলবার ফের উত্তাল সল্টলেক। বৃষ্টি উপেক্ষা করে স্বাস্থ্যভবনের সামনে বিক্ষোভে চাকরিপ্রার্থীরা। বাধা দিতেই পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়ালেন তাঁরা।

রাজ্যে প্রায় তিন হাজার নার্স নিয়োগের মেধা তালিকা প্রকাশ করে স্বাস্থ্য ভবন। কিন্তু সেই তালিকায় অনেক গরমিল রয়েছে বলেই বিক্ষোভরত নার্সদের দাবি।মেধা তালিকায় নাম থাকা সত্ত্বেও অনেককে কাউন্সেলিংয়ে ডাকা হয়নি, এই অভিযোগ তুলে স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ দেখান ডিগ্রিধারী নার্সদের একাংশ। সোমবার দফায় দফায় তাঁরা বিক্ষোভ দেখান।

আরও পড়ুন: অবৈধভাবে মেয়েকে চাকরি, মমতার মন্ত্রীকে আজই সিবিআইয়ে হাজিরার নির্দেশ হাইকোর্টের

মঙ্গলবারও যে চাকরিপ্রার্থীদের বিক্ষোভে উত্তাল হতে পারে স্বাস্থ্যভবন চত্বর, সেই আশঙ্কা ছিলই। সেই কারণে মোতায়েন করা হয়েছিল পুলিশ। ব্যারিকেড করে আটকে দেওয়া হয়েছিল এলাকা। তৈরি ছিল প্রিজন ভ্যানও। তা সত্ত্বেও মঙ্গলবার সকাল থেকে চাকরিপ্রার্থীরা জমায়েত শুরু করে স্বাস্থ্যভবনের সামনে। পরিস্থিতি আয়ত্তে রাখতে পুলিশ মাইকিং শুরু করে। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। রাস্তায় বসে বিক্ষোভে সামিল হন চাকরিপ্রার্থীরা। আধিকারিকদের সঙ্গে কথা বলতে স্বাস্থ্যভবনের ভিতরে যাওয়ার চেষ্টা করেন বিক্ষোভকারীদের একাংশ।

পুলিশি বাধা এড়িয়ে কয়েকজন ঢুকতে পারলেও আধিকারিকদের সঙ্গে দেখা করতে পারেনননি। তাঁরা ফিরে আসতেই রণক্ষেত্রের চেহারা নেয় স্বাস্থ্যভবন চত্বর। পুলিশের ব্যরিকেড ভেঙে দেওয়া হয়। পুলিশ আধিকারিকদের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন চাকরিপ্রার্থীরা। ধাক্কাধাক্কির জেরে রাস্তায় লুটিয়ে পড়েন এক পুলিশ কর্মী। সব মিলিয়ে তুলকালাম পরিস্থিতি তৈরি হয়।

আরও পড়ুন: SSC Scam: এসএসসি ভবনের সার্ভার রুম-সহ একাধিক ঘর বন্ধ করল সিবিআই, বিচ্ছিন্ন ইন্টারনেটও

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest