Three members of the JMB militant group were captured by STF forces in Kolkata

কলকাতায় এসটিএফ-এর জালে তিন জেএমবি জঙ্গি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতায় ধরা পড়ল জেএমবি জঙ্গি সংগঠনের একাধিক সদস্য। শনিবার রাতে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ) অভিযান চালিয়ে ওই জঙ্গিদের গ্রেফতার করে। বর্তমানে ধৃতদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। আপতত জানা গিয়েছে ওই জঙ্গিরা প্রত্যেকেই বাংলাদেশের নাগরিক।

আজ রবিবার দুপুর দুটো নাগাদ সূত্র মারফত খবর পেয়ে আলিপুর এমজি রোডে অভিযান চালায় লালবাজারের এসটিএফ টিম। তিনজনকে সেখান থেকে গ্রেফতার করার পর জেএমবি জঙ্গি যোগের স্পষ্ট সম্ভাবনা দেখেছে এসটিএফ।  এই তিন ব্যক্তির নাম নাজিউর রহমান ওরফে জয়রাম, সাব্বির ওরফে নিখিল কান্ত এবং রবিউল ইসলাম (২২)। তারা বাংলাদেশের গোপালগঞ্জের বাসিন্দা। অভিযুক্তদের কাছে জেহাদি বই পাওয়া গিয়েছে। এদের ফেসবুক অ্যাকাউন্টে নানা জেহাদি বক্তব্যেরও হদিশ পাওয়া গিয়েছে। এই ধৃতদের কাছে যে ডায়েরি পাওয়া গিয়েছে তাতে এক জেএমবি  নেতার নম্বরও পাওয়া গিয়েছে বলে খবর।

আরও পড়ুন: জন্মদিনের শুভেচ্ছা জানাতে ‘দাদা’র বাড়িতে ‘দিদি’, কাটালেন প্রায় ৪৫ মিনিট

সূত্রের খবর ধৃতদের কাছে আইসিস-এর নথিও মিলেছে। আগামিকাল তাদের ব্যাঙ্কশাল কোর্টে তোলা হবে বলে খবর। এই অপারেশনকে লালবাজার হাল আমলের‌ অন্যতম গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে মনে করছে।

সূত্র মারফত জানা যাচ্ছে, জোকা ক্যান্সার হাসপাতালের পাশে একটি বাড়ি ভাড়া নিয়ে আত্মগোপন করেছিল এই তিন অভিযুক্ত। প্রাথমিক তদন্তে জানা যাচ্ছে, ক্যানসার রোগীর পরিবারের লোক সেজে এই তিনজন জোকা এলাকায় বাড়ি ভাড়া নিয়েছিল। ঠিক কবে তারা এখানে এসেছিল, কতদিন তারা এখানে ছিল সব বিষয়ে খুঁটিয়ে জানতে এসটিএফ রুমে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এই  তিন অভিযুক্তকে।

এই তিন অভিযুক্তর কাছে কাছে বাংলাদেশের পাসপোর্ট সহ নানা নথিপত্র পাওয়া গিয়েছে। যদিও সেগুলি আসল না নকল তাও খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন: স্বামী ভুয়ো CBI অফিসার, স্ত্রীর অভিযোগে পর্দাফাঁস!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest