TMC Attacked Governor Jagdeep Dhankhar In Jago Bangla

Jago Bangla: ‘এমন রাজ্যপালের দেখা ভূ-ভারতে মিলবে না’, তৃণমূলের মুখপত্রে তীব্র কটাক্ষ ধনখড়কে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তৃণমূলের মুখপত্র জাগো বাংলায় সম্পাদকীয়তে কটাক্ষ করা হল রাজ্যপালকে। কবি দ্বিজেন্দ্রলাল রায়ের ধন ধান্য পুষ্পে ভরা গানটির কয়েকটি লাইন বদলে সেখানে অন্য শব্দবন্ধ বসিয়ে কটাক্ষ করা হয়েছে তাকে। সরাসরি প্রশ্ন করা হয়েছে “নতুন নীতিশাস্ত্র তৈরি করার আপনি কে?”

‘জাগো বাংলা’য় জগদীপ ধনখড়ের সমালোচনা করে লেখা হয়েছে, ‘স্বাধীনতার পর বাংলায় অনেক রাজ্যপাল এসেছেন। বিতর্কেও জড়িয়েছেন। কিন্তু তাঁরা কখনই সাংবিধানিক গণ্ডি লঙ্ঘন করেননি। ভুলেও যাননি তাঁদের পদটা আসলে আলঙ্কারিক। তাঁরা সাংবিধানিকভাবে শীর্ষে থাকলেও আসলে ক্ষমতা রয়েছে নির্বাচিত প্রতিনিধিদের হাতে। তাঁদের সিদ্ধান্তকে তিনি সাংবিধানিক রূপ দেন। কিন্তু রাজ্যের বর্তমান রাজ্যপাল মনে করেন তিনি বোধহয় রাজ্যের শেষ কথা।’ সেই সঙ্গে লেখা হয়েছে, ‘দ্বিজেন্দ্রলাল রায়ের বিখ্যাত গান এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি…। দরকার শুধু সামান্য বদল। এমন রাজ্যপালের দেখা ভূ-ভারতে মিলবে না।’

আরও পড়ুন: চার পুরভোট পিছিয়ে দিলে আপত্তি নেই, নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে জানিয়ে দিল নবান্ন

গত ২৫ জানুয়ারি, বিধানসভায় দাঁড়িয়ে রাজ্যপাল, এই রাজ্যের বিভিন্ন বিষয় নিয়ে তাঁর ক্ষোভ উগরে দিয়েছেন। বিধানসভার স্পিকারের ভূমিকা নিয়েও তিনি ক্ষোভ প্রকাশ করেন। । এমনকী, মুখ্যমন্ত্রীকেও তোপ দেখেন। সেই রেশ থাকে তারপরের দিন সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানেও। রেডরোডে হাবেভাবে মুখ্যমন্ত্রী বুঝিয়ে দেন রাজ্যপালের এহেন মন্তব্যে তিনি রুষ্ট। বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ও তাঁর ওরকম বক্তব্যের বিরোধিতা করে বলেন, সৌজন্যতা নষ্ট করলেন।

এরপর থেকেই প্রশাসনিক স্তর এবং তৃণমূলের তরফেও রাজ্যপালের বিরুদ্ধে ক্ষোভ দেখানোর ঘটনা চলছে।রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ তিনি তাঁর সাংবিধানিক অধিকার বারবার ছাড়িয়ে যাচ্ছেন। বিধানসভার মধ্যে দাঁড়িয়ে তিনি রাজ্য সরকারের বিরুদ্ধে যেভাবে কথা বলেছেন তা কার্যত সংবিধান বিরোধী।

আরও পড়ুন: Mamata Banerjee: নেতাজি ইন্ডোরে প্রশাসনিক বৈঠকে মমতা, ৩ ফেব্রুয়ারি নিয়ে জরুরি নির্দেশ নবান্নের

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest