ভোটের আগে কুমড়ো হাতে গান ধরলেন মদন মিত্র! বিঁধলেন ‘দলবদলুদের’,মজা নিলেন নেটিজেনরা !

হাতে ‘কুমড়ো’ নিয়ে শিবির বদলকারীদের গানের কথায় বিঁধলেন, মদন মিত্র, বেজায় খুশি নেট নাগরিকরা।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

‘‌পাবলিক সব বোঝে, ভরসার লোক খোঁজে, আর রামের দলে লাভের লোভে গদ্দাররা গোঁজে, আরে লাভলি!’‌— ভোটের মুখে দলত্যাগীদের নিশানা করে এমনই গান বাঁধলেন তৃণমূল নেতা তথা মদন মিত্র। ফেসবুক লাইভের জনপ্রিয়তার রেশ এখন গিয়ে পড়লে গানে। যার কথা ও সুর তাঁর নিজের। কুমড়ো হাতে নিয়ে সেই গানের ভিডিও রেকর্ডিংও হয়ে গেল আলিপুর হর্টিকালচার গার্ডেনে। মদন মিত্রর(Madan Mitra) কথায়, ‘‌বাংলার মাটির মানুষকে ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে উৎসর্গ করলাম এই গান।

মদন মিত্রের এই গানের লিরিক ‘কোটি টাকার কুমড়ো কিনে জিতবি বলে ভাবলি, আরে লাভলি’। এরপর রয়েছে, ‘ মোদী,(Modi) অমিত শাহ, কুমড়োর ঘ্যাঁট খা’। গানের একটি অংশের লাইন ‘কুমড়ো গুলো ফুলো ফুলো , সঙ্গ কিছু ঢ্যাঁড়স মুলো, বেচবি বলে ভাবলি!’
নির্বাচনী হাওয়া মানেই দেওয়াল লিখন, মাইকে প্রচার। আর সেই ক্ষেত্রে এখন নবতম সংযোজন ভোট-স্পেশ্যাল গানের অ্যালবাম। মদন মিত্রও এবার মিউজক ভিডিও বের করার পথে। হাতে ‘কুমড়ো’ নিয়ে শিবির বদলকারীদের বিঁধলেন গানের কথায় কথায়।

আরও পড়ুন: লাল কেল্লায় তাণ্ডব করার অভিযোগে গ্রেফতার বিজেপি ঘনিষ্ট অভিনেতা দীপ সিধু

এ রাজ্যের মানুষ একটা সময় ‘তরমুজের রাজনীতি’র কথা শুনেছে। তখন বাম ও তৃণমূল সম্পর্ক বোঝাতে তরমুজ ব্যবহার করা হত। এখন তৃণমূল(TMC) ও বিজেপির(BJP) সম্পর্ক বোঝাতে ব্যবহার করা হচ্ছে কুমড়ো। ওপরটা সবুজ। ভিতরটা গেরুয়া।

শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়ের মতো তৃণমূল থেকে বিজেপি–তে যাওয়া নেতাদের কুমড়ো, মুলো, ঢ্যাঁড়শের সঙ্গে তুলনা করেছেন মদন মিত্র। হাতে কুমড়ো নিয়ে মদন মিত্র বলেন, ‘‌ভিতরটা গেরুয়া, বাইরে সবুজ। অনেক দামে বিক্রি হয়েছে। আমাদের থেকে ওখানে গেছে।’‌ গানের লাইন এরকম— ‘‌কুমড়োগুলো ফুলো ফুলো, অনেক দামে বিক্রি হল।’‌ আর দলবদলের মরশুমে দাদার গান সুপারহিট, বলছেন তৃণমূল কর্মী–সমর্থকরা।

‘‌ফেঁসে গেল কালীরামের ঢোল’ গানের সুরে মদন মিত্র লিখেছেন, ‘‌বাজার থেকে কুমড়ো কিনে জিতবি বলে ভাবলি, ওহ লাভলি।’‌ এ ব্যাপারে তিনি বলেন,‌ ‘‌কেন্দ্রের বিজেপি সরকার হঠাৎ করে কুমড়ো কিনতে শুরু করেছে। কোটি কোটি টাকা দিয়ে কুমড়ো কিনছে!‌ পশ্চিমবঙ্গ থেকে কত কোটি টাকা দিয়ে তাঁরা নেতাদের কিনছেন সেই খবর আছে আমাদের কাছে।’‌ তাই গানের লাইনে তৃণমূল নেতার কটাক্ষ, ‘‌কোটি টাকার কুমড়ো গুলো, সঙ্গে কিছু ঢ্যাঁড়শ মুলো, আরে বেচবি বলে ভাবলি? ওহ লাভলি!’‌বর্ষীয়াণ তৃণমূল নেতার কণ্ঠে এমন গান শুনে নেটজনতারা বলছেন, “ওহ বিউটি.. বিউটি.. লাভলি!”

আরও পড়ুন: গুলাম নবি আজাদের রাজ্যসভা থেকে অবসর, চোখে জল ‘বন্ধু’ মোদীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest