TMC Minister Becharam Manna reached assembly riding bicycle in protest of petrol price hike.

কলকাতায় তেলের সেঞ্চুরির দিনে সিঙ্গুর থেকে বিধানসভা সাইকেলে এলেন বেচারাম মান্না

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পেট্রলের দাম যে ভাবে বাড়ছে, তাতে সাইকেলের ওপরেই ভরসা করতে হবে! এমন বার্তা দিয়েই অভিনব প্রতিবাদ রাজ্যের মন্ত্রীর। সিঙ্গুরের বাড়ি থেকে সাইকেলে চেপেই বিধানসভায় এলেন সিঙ্গুরের বিধায়ক তথা রাজ্যের শ্রমমন্ত্রী বেচারাম মান্না। গত কয়েকদিন ধরেই বিভিন্নভাবে মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাচ্ছে তৃণমূল। ইতিমধ্যে এই ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠিও দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, রাজ্যের বিভিন্ন জায়গায় প্রতিবাদের কর্মসূচী নিয়েছে ঘাসফুল শিবির।

আজ, বুধবার বিধানসভায় তৃণমূল সরকারের বাজেট অধিবেশন। সেই অধিবেশনে যোগ দিতেই সাইকেলে চেপে এলেন বেচারাম মান্না। এ দিন রাস্তায় তাঁর সঙ্গী হয়েছিলেন অন্যান্য তৃণমূলকর্মীরাও। এ দিন সকাল ৮টা নাগাদ রতনপুরের বাড়ি থেকে বেরিয়ে সাইকেল নিয়ে মিছিলে সামিল হন রাজ্যের শ্রমমন্ত্রী। জগাছা থেকে তাঁর সঙ্গে যোগ দেন ডোমজুড়ের বিধায়ক কল্যাণ ঘোষও। তাঁদের সাইকেলে লাগান ছিল একাধিক ব্যানার, যাতে লেখা, ‘পেট্রলের দাম বাড়ছে কেন?’, ‘রান্নার গ্যাসের দাম বাড়ছে কেন?’

তাঁর কথায়, “পেট্রোল এবং ডিজেলের মূল্য বৃদ্ধিতে মানুষের নাভিশ্বাস উঠছে। এরই মধ্যে আজ রাজ্য বাজেট। আমি পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাইকেল চালিয়ে বিধানসভা এলাম। আমার বিশ্বাস এই অবস্থার মধ্যে সাধারণ মানুষকে পথ দেখাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।” প্রসঙ্গত আজ বেচারামের এই অভিনব প্রতিবাদের দিনেই কলকাতায় সেঞ্চুরি হাঁকিয়েছেন পেট্রোল।

আরও পড়ুন: বিজেপির আমলে লাগাতার বাড়ানো হয়েছে কর, জ্বালানি তেলে কেন্দ্রীয় কর কমানো হোক, মোদিকে চিঠি মমতার

এর আগে পেট্রোপণ্যের দাম বৃদ্ধি নিয়ে পথে নেমেছে বামেরা। তৃণমূলও চাইছে এই ইস্যুকে হাতিয়ার করেই বিরোধিতার সুর চড়াতে। সূত্রের খবর, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নিজেই এই কথা তুলতে চান সংসদ ভবনে। শুধু লোকসভার অন্দরেই নয়, পেট্রোল ডিজেল নিয়ে নামার পরিকল্পনা রয়েছে তৃণমূলের। আগামী ১০ এবং ১১  জুলাই সমস্ত তৃণমূল বিধায়ককে করোনা বিধি মেনেই পেট্রোপণ্যের দাম বৃদ্ধির বিরোধিতায় রাস্তায় নামতে বলা হয়েছে স্ব স্ব এলাকায়। এমনকি বিজেপি বিরোধী জোট এই ইস্যুকে অস্ত্র করেই একজোট হতে পারে বলেও মনে করা হচ্ছে। আর বেচারামরা সেই রণকৌশলেরই প্রতিনিধি।

তৃণমূল অবশ্য বহুদিন ধরেই পেট্রোপণ্যের দামবৃদ্ধি নিয়ে সরব। জ্বালানির আকাশছোঁয়া মূল্যবৃদ্ধির প্রতিবাদে দিন দুয়েক আগে প্রধানমন্ত্রীকে চিঠিও লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷  পেট্রোল, ডিজেলের দাম কমাতে অবিলম্বে কেন্দ্রীয় সরকারের নেওয়া করের হার কমানোর জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়৷

আরও পড়ুন: ভরদুপুরে খাস কলকাতায় বাড়িতে ঢুকে গণধর্ষণ, চুরি লক্ষাধিক টাকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest