TMC MLA gives privilege notice to Suvendu Adhikari

নজিরবিহীন! অধ্যক্ষের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য, স্বাধিকার ভঙ্গের নোটিস বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিশ জারি হল। তাঁকে আজ সেই নোটিশ পাঠিয়ে দেওয়া হয়েছে। এই স্বাধিকার ভঙ্গের নোটিশ পাঠানোর কারণ হল, সাংবাদিক বৈঠকে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করার অভিযোগ উঠেছে। তাঁকে নোটিশ পাঠালেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। বিধানসভায় সেই নোটিশ দেওয়া হলেও এই নিয়ে এখনও মন্তব্য শুভেন্দু করেননি।

প্রথম বিধানসভা অধিবেশনেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভূমিকা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। কারণ তিনি সর্বদলীয় বৈঠক কিংবা বিএ কমিটির বৈঠকে হাজির ছিলেন না। রাজ্যপালের ভাষণের উপর আলোচনা চলাকালীন বিরোধী দলনেতার কিছু মন্তব্য ‘অপ্রাসঙ্গিক’ হিসেবে চিহ্নিত করে বিধানসভা অধিবেশনের কার্যবিবরণী থেকে বাদ দেওয়া হয়। তারই প্রতিবাদে শুভেন্দু অধিকারী ওয়াকআউট করেন। তাতে ক্ষুব্ধ হন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। পরে শুভেন্দু অধিকারী বিধানসভার বাইরে সাংবাদিক সম্মেলন করে তিনি বলেন, ‘‌স্পিকার শাসকদলের হয়ে কাজ করছেন।’‌

এবার এই মন্তব্যের জন্যই বিরোধী দলনেতার বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিশ আনা হয়েছে। তা ইতিমধ্যেই প্রিভিলেজ কমিটির কাছেও পাঠানো হয়েছে। আপত্তিকর মন্তব্যের জন্য কোনও বিধায়কের বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিশ আনা যেতেই পারে। কিন্তু প্রথমবার বিরোধী দলনেতা হয়েই শুভেন্দু অধিকারীকে এই নোটিশ পেতে হল। যা নজিরবিহীন।

আরও পড়ুন: মন্ত্রী সাধন পাণ্ডের ঘরে আগুন, তোলপাড় বিধানসভা

চন্দ্রিমার দাবি সংবাদমাধ্যমের সামনে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেছেন শুভেন্দু। অধ্যক্ষ কোনও দলের প্রতিনিধি হিসেবে কাজ করেন না। তাই তাঁর বিরুদ্ধে এই ধরনের মন্তব্য কাম্য নয় বলেই মন্তব্য চন্দ্রিমার।

অন্যদিকে, বাম নেতা শতরূপ ঘোষের বিরুদ্ধে নোটিস দিয়েছেন আর এক তৃণমূল বিধায়ক তাপস রায়। এক টিভি চ্যানেলের অনু্ষ্ঠানে একইসঙ্গে হাজির হয়েছিলেন বাম নেতা শতরূপ ঘোষ ও তৃণমূল বিধায়ক তাপস রায়। সেখানেই অপমানজনক মন্তব্যের অভিযোগে আজ শতরূপের বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিস এনেছেন তাপস রায়।

আরও পড়ুন: SSKM হাসপাতালে ‘যৌন হেনস্থা,’ সিনিয়রের বিরুদ্ধে অভিযোগ জানালেন খোদ চিকিৎসক

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest