TMC supporters Lawyers protested in front of court room of Calcutta HC judge Rajasekhar Mantha

Calcutta High Court: তৃণমূলের সঙ্গে বিজেপি ও বাম আইনজীবীদের ধাক্কাধাক্কি, কলকাতা হাই কোর্টে বেনজির অশান্তি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চ থেকে পুলিশের নিষ্ক্রিয়তা এবং অতিসক্রিয়তার অভিযোগ সংক্রান্ত মামলা সরোনোর দাবিতে সোমবার তাঁর এজলাসের সামনে বিক্ষোভ দেখালেন তৃণমূলপন্থী বলে পরিচিত আইনজীবীরা।সোমবার সকালে কিছু সময়ের জন্য এই আইনজীবীরা রাজাশেখর মান্থার এজলাস ঘেরাও করেন। অন্য আইনজীবীদের এজলাসে ঢুকতে বাধা দেওয়া হয়। বিজেপি এবং বাম মনোভাবাপন্ন আইনজীবীদের এজলাসে ঢুকতে বাধা দেওয়া হলে আইনজীবীদের মধ্যে ধাক্কাধাক্কি শুরু হয়ে যায়।

পরবর্তীতে এ নিয়ে কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে বর্ষীয়ান আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য, অ্যাসিস্ট্যান্ট সলিসিটার জেনারেল বিল্লোদ্বল ভট্টাচার্যদের দৃষ্টি আকর্ষণ করেন। আইনজীবীদের দাবি, “এরা প্রধান বিচারপতির এজলাসের বাইরেও একই ধরনের প্রতিরোধ করে তুলছে। কীভাবে কিছু সংখ্যক আইনজীবী আমাদের আদালতে ঢুকতে বাধা দিচ্ছে? এভাবে কাউকে আদালতে ঢুকতে বাধা দেওয়া যায়? প্রশাসনকে পদক্ষেপ নিতে হবে। প্রধান বিচারপতি মাস্টার অফ রোস্টার। তিনি ঠিক করবেন কার ঘরে কী শোনা হবে।”

আরও পড়ুন: Abhishek Banerjee: মমতার আশঙ্কায় সিলমোহর, অভিষেককে ফের সমন ইডি-র

তা শুনে বিচারপতি মান্থা বলেন, “এজলাসের বাইরে হলে আমার কিছু করার নেই। তবে আদালতে অশান্তি হলে বিচারপ্রার্থীরা ক্ষতিগ্রস্ত হবেন।” বিচারপতি মান্থার এজলাসের বাইরে ঘেরাও এবং বিক্ষোভের সমালোচনা করেছেন কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবও।

তাঁর মন্তব্য, “কোনও বিচারপতির ঘরের সামনে বিক্ষোভ দেখানো আদালতের ঐতিহ্য হতে পারে না।কোনও বিচারপতির ঘরের সামনে বিক্ষোভ দেখানো আদালতের ঐতিহ্য হতে পারে না। তিনজন বিচারপতির যে কমিটি আছে সেখানে বিষয়গুলি বলুন। নিজেদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখুন। কিছু হলে আলোচনা করে সমস্যা মেটাতে হবে। কাজকর্ম স্বাভাবিক চলুক। আমরা সবাই বন্ধু। আপনারা বলেছেন অবশ্যই বিষয়টি দেখা হবে।”

আরও পড়ুন: Durga Puja: মুখ্যমন্ত্রী স্বীকৃতি চুরি করে নিচ্ছেন? বিতর্কে জল ঢাললেন খোদ অধ্যাপিকা তপতী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest