তৃণমূলে ‘এক ব্যক্তি এক পদ’,মন্ত্রীদের ছাড়তে হবে লালবাতি গাড়ি, কড়া নির্দেশ মমতার

আজকের বৈঠকে তৃণমূল সুপ্রিমোর ভর্ৎসার মুখোমুখি হতে হয় কামারহাটির বিধায়ক মদন মিত্রকেও। আইএনটিটিইউসি-র সভাপতি করা হয়েছে ঋতব্রত বন্দ্যোপাধ্যায়কে। ওই একই শাখার জাতীয় সভানেত্রী করা হয়েছে দোলা সেনকে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একুশে বঙ্গ বিজয়ের হ্যাটট্রিকের পরই তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক খোলনলচে বদলে ফেলার জন্য শনিবার মেগা বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিনের বৈঠকে নেওয়া হল সবচেয়ে বড় সিদ্ধান্ত হল, জাতীয় স্তরে উন্নিত হচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই যুব তৃণমূল সভাপতি পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি। তৃণমূলের নতুন যুব সভাপতি হচ্ছেন সায়নী ঘোষ। এ ছাড়াও আরও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয় আজকের বৈঠকে। যার মধ্যে সবচেয়ে তাৎপর্যপূর্ণ হল, তৃণমূল কংগ্রেসে এ বার ‘এক ব্যক্তি এক পদের’ সূচনা করা হল।

আরও পড়ুন : তৃণমূলের যুব সভাপতির পদে ‘বাজিগর’ সায়নী ঘোষ, পেলেন ভাল কাজের পুরস্কার,

তৃণমূল নেত্রী জানিয়ে দিয়েছেন, দলের কোনও মন্ত্রী জেলা সভাপতির পদে থাকতে পারবেন না। যারা মন্ত্রীর পাশাপাশি জেলা সভাপতি পদে রয়েছেন তাঁদের সেই পদ থেকে ইস্তফা দিতে হবে। পাশাপাশি মন্ত্রীদের লালবাতি গাড়ি ব্যবহারে উপরও বিধিনিষেধ আরোপ করা হয়েছে। নেতা মন্ত্রীদের মানুষের আরও কাছে পৌঁছে যেতে হবে বলে নির্দেশ দিয়েছেন নেত্রী। মমতা কড়া নির্দেশ দিয়ে বলেছেন, ত্রাণ বণ্টনে স্বচ্ছতা বজায় রাখতে হবে। এমনকি, তৃণমূল নেতাদের যখন তখন ফেসবুক লাইভের ক্ষেত্রে রাশ টেনেছে দল।

তৃণমূল সূত্রে খবর, আজকের বৈঠকে তৃণমূল সুপ্রিমোর ভর্ৎসার মুখোমুখি হতে হয় কামারহাটির বিধায়ক মদন মিত্রকেও। অন্যদিকে, শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি-র সভাপতি করা হয়েছে ঋতব্রত বন্দ্যোপাধ্যায়কে। ওই একই শাখার জাতীয় সভানেত্রী করা হয়েছে দোলা সেনকে। রাজ্যের সাধারণ সম্পাদক করা হয়েছে কুণাল ঘোষকে। কৃষক সংগঠনের সভাপতি করা হয়েছে পূর্ণেন্দু বসুকে। তৃণমূলের মহিলা সংগঠেন সভাপতি হয়েছেন কাকলি ঘোষ দস্তিদার।

আরও পড়ুন : ছন্নছাড়া সংগঠন নিয়ে বেসামাল বিজেপি, হুগলিতে লকেট-সুবীর সঙ্ঘাতেই ঘেরাও দিলীপ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest