১৫% ভাড়া বাড়ল Uber-র, বাড়তে পারে Ola-র ভাড়াও, লাগু হবে রাত ১২টা থেকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মোদী বাবু বলেছিলেন আচ্ছে দিন আসবে। তা যে এমন কঠিন হবে তা কল্পনা করেনি কেউ। এখন বাজার দর যে ঠিক কোথায় গিয়ে দাঁড়াবে তা বোঝাই যাচ্ছে না। নাভিঃশ্বাস উঠেছে মধ্যবিত্তের। জ্বালানির দাম পয়সায় বাড়তে বাড়তে আজ কলকাতা শহরে প্রায় লিটার প্রতি পেট্রোলের দাম ১০০ ছুঁতে চলেছে। সঙ্গে সমান তালে বেড়েছে ডিজেলের দামও। আর সেই দাম-বৃদ্ধি কোপ বসাচ্ছে মধ্যবিত্তের পকেটে। আজ রাত ১২ টা থেকে ১৫% বেড়ে যাবে উবরের ভাড়া।

আরও পড়ুন : দেবাঞ্জনকাণ্ডের পর গ্রেফতার আরও এক ভুয়ো সরকারি আধিকারিক !

অন্যদিকে, ভাড়া বাড়াতে চেয়ে হায়দরাবাদ হেড অফিসে মেল করেছে ওলাও।  উবরের পাশাপাশি তাদের ভাড়াও বাড়ানোর অনুমোদন দেওয়া হোক। এদিকে আজ থেকে উবরের ভাড়া একধাক্কায় ১৫% বাড়িয়ে দেওয়া হল। অর্থাৎ আপনার যে রাস্তায় ভাড়া লাগত ৩৫০ টাকার কাছাকাছি, উবরে সেই রাস্তায় ভাড়া লাগবে ৪০৩ টাকা। ২৩০ টাকার যাত্রা পথে উবরে ভাড়া দিতে হবে ২৬৫ টাকা।

পাশাপাশি রয়েছে সার্চ চার্জের গুঁতো। অফিস টাইম হোক বা কোনও উদযাপনের দিন, গলা কাটা ভাড়া দিতে হয় যাত্রীদের। লকডাউনে বাস ট্রেন না চলায় কলকাতার রাস্তায় বিরাট অঙ্কের ভাড়া দিয়ে যাতায়াত করতে হয়েছে  যাত্রীদের। ডানলপ থেকে সাউথ সিটি মলে যেতে অ্যাপ ক্যাবে ভাড়া দেখিয়েছে প্রায় ২ হাজার টাকা বা কখনও ১৫০০ টাকা। এবার  ১৫% ভাড়া বাড়লে এই নির্দিষ্ট সময় গুলোতে কত ভাড়া গুনতে হতে পারে যাত্রীদের? তা বলবে আগামী দিন।

আরও পড়ুন : হাওয়ালা কাণ্ডে ‘মিথ্যা’ বলেছেন ধনখড়, অভিযুক্তদের মুক্তির প্রমাণ চাইলেন সাংবাদিক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest