Union Minister Amit Shah spent 45 mins at BCCI President Sourav Ganguly's place

Sourav-Amit Shah: পনির, দই, রসগোল্লা, কাজু বরফি… মহারাজকীয় আপ্যায়ন সেরে বেরিয়ে গেলেন অমিত শাহ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শাহী সফরসূচিতে মহারাজ দর্শন। নির্ধারিত সময়েই সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বেহালার বাড়িতে পৌঁছলেন অমিত শাহ (Amit Shah)। বীরেন রায় রোডে মা মঙ্গলচণ্ডী ভবনে শাহী অভ্যর্থনার আয়োজন আগেই সম্পূর্ণ ছিল।অমিত শাহের সঙ্গে ছিলেন শুভেন্দু অধিকারী, অমিত মালব্য এবং রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার।

রাত ৮:০৫ মিনিটে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে পৌঁছেছিলেন অমিত শাহ। প্রায় ৪৫ মিনিট তিনি সৌরভের বাড়িতে ছিলেন। নৈশভোজ সেরে রাত ৮:৫০ মিনিটে বেরিয়ে গেলেন শাহ। সৌরভ জানিয়েছিলেন তাঁর সঙ্গে বহু দিনের পরিচয় শাহের। ভারতীয় ক্রিকেট বোর্ডে তাঁর ছেলে জয় শাহের সঙ্গে কাজ করেন সৌরভ। সেই সূত্রেই কলকাতায় আসার পর সৌরভের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন শাহ।

আরও পড়ুন: Metro Dairy: অধীরের বিরুদ্ধে লড়তে হাইকোর্টে চিদম্বরম, ‘‌তৃণমূলের দালাল’‌ বলে তেড়ে গেলেন মহিলা আইনজীবী

জানা গিয়েছে, অমিত শাহের মেনুতে ছিল- ভাত, রুটি, লুচি, বেগুন ভাজা , ডাল মাখানি , আলুর দম, ভেজিটেবল কাটলেট, পনির, দই, রসগোল্লা, কাজু বরফি। মোটের উপর বাঙালি নিরামিষ খাবারই ছিল অমিত শাহের জন্য। পুষ্প স্তবক দিয়ে তাঁকে অভ্যর্থনা জানানো হয়। এদিন কেন্দ্রীয় স্বারাষ্ট্রমন্ত্রীকে আপ্যায়ন করার জন্য ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, ডোনা গঙ্গোপাধ্যায়, মা নিরুপা গঙ্গোপাধ্যায়, দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। এমনকী খাওয়ার সময় পাশে দাঁড়িয়ে তদারকি করতেও দেখা গেল সৌরভকে।

বিজেপির একটি সূত্রের দাবি, অমিত নিজেই সৌরভের বাড়িতে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন। সেই মতোই বার্তা পৌঁছয় বেহালায়। তার পর থেকেই নৈশভোজের জন্য তোড়জোড় শুরু হয়েছিল। তবে প্রত্যাশিত ভাবেই এর মধ্যে উভয়পক্ষই ‘রাজনীতি’ আনতে চাইছে না। কিন্তু রাজনীতির অনুষঙ্গ এসেই পড়ছে। কারণ, রাজ্যে ২০২১ সালের বিধানসভা ভোটের আগে বিজেপি যে সৌরভকে ‘মুখ্যমন্ত্রীর মুখ’ হিসেবে বিধানসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করতে অনুরোধ করেছিল, তা কারওরই অজানা নয়।

বৃহস্পতিবার এই প্রসঙ্গে স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, ”উনি যদি সৌরভের বাড়িতে যেতে চান, তাতে সমস্যা কোথায়? সৌরভকে বলব, বেশি বেশি রসগোল্লা-দই খাওয়াতে।এটা বাংলার বিশেষত্ব।” এই প্রসঙ্গে এদিন মহারাজ বলেন, ”দিদি বাঙালি তাই। বাঙালি যেভাবে মানুষকে আপ্যায়ন করে, উনি সেইভাবেই বলেছেন।”

আরও পড়ুন: জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে আলিপুর কমান্ড হাসপাতালে অর্জুনের ময়নাতদন্ত, নির্দেশ হাইকোর্টের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest