Using mobile banned in nabanna and mamata banerjee’s house at kalighat for security reason

Mamata Banerjee: নবান্নে – কালীঘাটে মোবাইল ফোন নিয়ে ঢুকতে পারবেন না পুলিশকর্মীরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুখ্যমন্ত্রীর নিরাপত্তার স্বার্থে নবান্নে ও কালীঘাটে মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না পুলিশকর্মীরা। মঙ্গলবার রাজ্য পুলিশের তরফে এমনটাই জানানো হয়েছে। মুখ্যমন্ত্রীর নিরাপত্তা আরও জোরদার করতে এই পদক্ষেপ বলে জানা গিয়েছে। সঙ্গে মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীদের গতিবিধি সিসিটিভির মাধ্যমে নজরদারি করা হবে বলেও জানানো হয়েছে।

শনিবার রাতে মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়িতে ঢুকে পড়েছিলেন এক ব্যক্তি। ওই উচ্চ নিরাপত্তার মাঝেই সাত ঘণ্টা কাটিয়ে দেন তিনি। পরে ধরা পড়েন। প্রশ্নের মুখে পড়ে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা। রাজ্য প্রশাসনের উপর চাপ বাড়ে। তার পরেই মুখ্যমন্ত্রীর বাড়ি এবং নবান্নের নিরাপত্তা খতিয়ে দেখা হয়। সোমবার ডাকা হয় উচ্চ পর্যায়ের বৈঠক। উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, স্বরাষ্ট্র সচিব বিপি গোপালিকা-সহ রাজ্য পুলিশের কর্তারা। সেখানেই এই সিদ্ধান্ত।

আরও পড়ুন: SSC: মন্ত্রীকন্যা অঙ্কিতার চাকরি পাবেন ববিতাই, দিতে হবে ৪৩ মাসের বেতনও, নির্দেশ হাই কোর্টের

শনিবার রাতে যাঁরা মুখ্যমন্ত্রীর বাড়িতে নিরাপত্তার দায়িত্বে ছিলেন, তাঁদের বদলি করা হল। এক জন ইনস্পেক্টর, এক জন সার্জেন্ট, দু’জন কনস্টেবল-সহ কলকাতা পুলিশের ১৫ জনকে সরিয়ে দেওয়া হল।

সোমবারের বৈঠকে সিদ্ধান্ত হয়, মুখ্যমন্ত্রীর বাড়ির পাশাপাশি নবান্নেও নিরাপত্তা ঢেলে সাজানো হবে। নবান্নের নির্দেশ, অফিসে মোবাইল নিয়ে ঢুকতে পারবেন না কেউ। এমনকি, কর্মীরাও। নবান্নে এবং মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়িতে ঢোকা এবং বেরনোর সময় নাম নথিভুক্ত করার ব্যবস্থা ছিল। তাতেও কিছু খামতি চোখে পড়েছে। সেখানে তথ্য নথিভুক্তকরণের পদ্ধতিতে বদল আনা হচ্ছে।  মঙ্গলবার আরও এক বার নবান্নের গেট পরিদর্শন করা হয়। নিরাপত্তা আরও আঁটসাঁট করার ব্যবস্থা হয়েছে। পাশাপাশি মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়ির দেওয়ালও উঁচু করা হচ্ছে।

আরও পড়ুন: Private schools: ফি- এর সীমা বেঁধে দিতে পারে শিক্ষা কমিশন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest