Vinit goyal becomes Kolkata’s new police commissioner

কলকাতার নয়া পুলিশ কমিশনার বিনীত গোয়েল, এসটিএফে জ্ঞানবন্ত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বছর শেষে রাজ্য পুলিশে বড়সড় রদবদলের ঘোষণা নবান্নর। বছরের শেষ দিন কলকাতার নয়া পুলিশ কমিশনার পদে আসীন হচ্ছেন বিনীত গোয়েল। সৌমেন মিত্রর (Soumen Mitra) জায়গায় দায়িত্ব নিতে চলেছেন তিনি।

৩১ ডিসেম্বর কলকাতায় নগরপালের পদ থেকে অবসর নেবেন সৌমেন। তার পরই দায়িত্ব গ্রহণ করবেন ১৯৯৪ ব্যাচের এই আইএএস অফিসার বিনীত। তিনি বর্তমানে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স এবং দুর্নীতি দমন শাখার দায়িত্বে আছেন।কলকাতা পুলিশে বিনীতের যথেষ্টই সুনাম রয়েছে বলে জানা যায়। গত জুন মাসে নিউটাউনে দুই কুখ্যাত পাঞ্জাবি গ্যাংস্টারকে এনকাউন্টারের নেতৃত্ব দিয়েছিলেন বিনীত। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা বিভাগের প্রধান হিসেবেও কাজ করেছেন তিনি। উত্তরসূরি হওয়ার দৌড়ে এগিয়ে ছিল বিনীত গোয়েলেরই নাম। আর বৃহস্পতিবার সরকারিভাবেই তাঁর নাম ঘোষণা করে দেওয়া হল।  এ বার তিনি কলকাতা পুলিশের নেতৃত্ব দিতে চলেছেন।

কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনার পদে আসতে চলেছেন বর্তমানে মালদহ রেঞ্জের ডিআইজি প্রবীণকুমার ত্রিপাঠী। এদিকে, কমিশনারের দায়িত্ব থেকে অবসর নেওয়া সৌমেন মিত্র ডিজি (ট্রেনিং) ওএসডির দায়িত্ব পেলেন। আগামিকাল থেকেই এই পদে দেখা যাবে তাঁকে। আর সিআইডির এসটিএফের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হল জ্ঞানবন্ত সিংকে (Gyanwant Singh)৷

২০০৭ সালে কলকাতায় রিজওয়ানুর রহমানের রহস্যমৃত্যুর খবর গোটা দেশে আলোড়ন ফেলে দিয়েছিল। সেই সময়ই শিরোনামে উঠে এসেছিল জ্ঞানবন্ত সিংয়ের নাম। তারপর নানা আইনি জটিলতা কাটিয়ে ধীরে ধীরে পদোন্নতি হয়েছে তাঁর। এবার সিআইডির এসটিএফের ভারও তাঁর শক্ত কাঁধেই তুলে দিল নবান্ন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest