Site icon The News Nest

৩ আসনে জামানত বাজেয়াপ্ত বিজেপির, ফের রাজ্য নেতৃত্বকে তীব্র আক্রমণ তথাগতর

tathagata

কাউকেই রেয়াত করেন না তিনি। ঘরে-বাইরে তাঁর পরিচয় দুর্মুখ বলেই। আজ যখন চার কেন্দ্রে উপনির্বাচনে তিনটিতেই বিজেপির জামানত জব্দ হলো তথাগত রায় যে তখন চুপ করে থাকবেন না তা তো নিশ্চিতই। তথাগত নিশ্চয়ই অপেক্ষা করছিলেন চূড়ান্ত ফলটা দেখার। সেই ভোটের ফল সামনে আসতেই সব সীমা লঙ্ঘন করলেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়।  দিলীপ ঘোষের একটি পুরনো পোস্টকে টেনে এনে কামান দাগলেন তিনি, আজকের পরিণতির জন্য দুষলেন রাজ্য বিজেপিকে।

রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee) ত্রিপুরার মাটিতে দাঁড়িয়ে তৃণমূলে যোগ দেওয়ার পরই ভোটের মুখে ঘাসফুল শিবির ত্যাগীদের দালাল বলে কটাক্ষ করে ফেসবুক পোস্ট করেছিলেন প্রাক্তন রাজ্য বিজেপি সভাপতি। লিখেছিলেন, “অনেক দালাল নির্বাচনের আগে আমাদের দলে ঢুকে গিয়েছিলেন। কিছুজন গিয়েছেন, কিছু এখনও রয়েছেন। তাঁরা উৎপাত করছেন।” অর্থাৎ বুঝিয়েছিলেন ওই দলবদলুদের জন্যই বিজেপির এই পরিণতি। মঙ্গলবার সেই পোস্টটি রি-টুইট করে দলকেই তীব্র আক্রমণ করলেন তথাগত রায়। একের পর পরাজয়ের জন্যও দুষলেন দলকেই।

এদিন তিনি টুইটে লেখেন, “দল দালালদের জন্য কোল পেতে দিয়েছিল। গলবস্ত্র হয়ে তাঁদের এনেছিল। যারা আদর্শের জন্য বিজেপি করত তাঁদের বলা হয়েছিল, এতবছর ধরে কী করেছেন? আমরা আঠারোটা সিট এনেছি। জুলিয়াস সিজারের মতো ‘Vini Vidi Vici’। এখন ভাঁড়ামো করলে হবে? আজকে বিজেপির শোচনীয় পরিণতি এই সবের জন্যই।”

তথাগত রায় এর দেওয়া উদ্ধৃতি ভিডি ভিসি একটি ল্যাটিন শব্দবন্ধ। এই উপমা টির মূল অর্থ লুকিয়ে রয়েছে জুলিয়াস সিজার নাটকে। ভিনি ভিডি ভিসি-র মানে এলাম, দেখলাম, জয় করলাম। তথাগত বলতে চাইছিলেন দিলীপ ঘোষের অ্যাপ্রোচ বা ভঙ্গিমাটা ছিল অনেকটা এমন। আর তারই মাশুল গুনছে বিজেপি আজ।

তথাগত রায়ের আক্রমণের অভিমুখ খুব পরিষ্কার। বহুদিন ধরেই তিনি দলবদল নিয়ে সরব। বারংবার মুখ খুলেছেন দিলীপ ঘোষ, শিবপ্রকাশ, অরবিন্দ মেনন এবং কৈলাস বিজয়বর্গীয়কে নিয়ে। তাঁর মতে, এই চতুষ্কোণের সৌজন্যে তৃণমূল থেকে দল দলে বিজেপিতে আসার সুযোগ পেয়েছিল অনেকে। আদর্শের জলাঞ্জলি হয়েছে এভাবেই। নীচুতলার কোনও কথা ভোটের আগে ও পরে শোনেননি ওরা, অতীতে এমন অভিযোগও করেছেন তথাগত।

 

Exit mobile version