WB election 2021: বিজেপি নেতাকে লক্ষ্য করে ইট-পাটকেল, হেস্টিংসে লাঠিচার্জ পুলিশের, গ্রেফতার ৮

বিক্ষোভরত বিজেপি কর্মীদের অভিযোগ ছিল, তৃণমূল থেকে বিজেপিতে আসা নেতাদের বিধানসভার টিকিট দেওয়া হয়েছে। অথচ যাঁরা বিজেপির পুরনো কর্মী তাঁরা টিকিট পাননি।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রার্থী নিয়ে অসন্তোষের জেরে বিক্ষোভ শুরু হয়েছিল সোমবার। মঙ্গলবারও তাতে বিরাম পড়েনি। উলটে এদিন সন্ধ্যায় বিজেপি কর্মীদের বিক্ষোভে কলকাতায় দলের হেস্টিংস দফতর চত্বর রীতিমতো রণক্ষেত্রের চেহারা নিল। বিক্ষোভকারীরা ইট-পাটকেল ছুড়তে শুরু করলে লাঠি চালায় পুলিশ। গ্রেফতার হয়েছেন ৮ বিক্ষোভকারী।

মঙ্গলবার সকাল থেকেই বিক্ষোভ শুরু হয়েছিল হেস্টিংসে বিজেপি-র নির্বাচনী কার্যালয়ে। যত বেলা গড়ায়, তত ভিড় বাড়তে থাকে। হাজারের বেশি মানুষ দলীয় প্রার্থী নির্বাচন নিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। সোমবার বিক্ষোভ চলাকালীন দলীয় কার্যালয়ে আটকে পড়েছিলেন অনেক বিজেপি নেতা। কিন্তু মঙ্গলবার বিশেষ কেউ ছিলেন না সেখানে। রাজ্য বিজেপির সহ-সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায় ও দক্ষিণ ২৪ পরগনার রাজ্য কমিটির সদস্য অভিজিৎ দাস ছিলেন দফতরের মধ্যে। তাঁরা কথাও বলেন বিক্ষোভকারীদের সঙ্গে।

বিকেলের দিকে অভিজিৎ কার্যালয় থেকে বেরোনোর সময় তাঁকে লক্ষ্য করে ইট ছোড়া হয়। কোনও রকমে তাঁকে রক্ষা করে পুলিশ। ইটের আঘাতে আহত হন এক পুলিশকর্মী। তারপরেই উত্তেজনা চরমে ওঠে। বিক্ষোভকারীদের লক্ষ্য করে লাঠিচার্জ শুরু করে পুলিশ। কিছুক্ষণের মধ্যেই ছত্রভঙ্গ হয়ে যায় বিক্ষোভকারীরা।

আরও পড়ুন: WB election 2021: ‘ভাঙা পায়েই খেলা হবে’, হুইলচেয়ারে বসেই কলকাতায় রোড শো মমতার

মঙ্গলবার বিক্ষোভের কেন্দ্রে ছিল দক্ষিণ ২৪ পরগনা। এই জেলার বিষ্ণুপুর, মন্দিরবাজার, রায়দিঘি, কুলপি, মগরাহাট পশ্চিম, ক্যানিং পশ্চিম, জয়নগর প্রভৃতি বিধানসভা কেন্দ্রের বিজেপি কর্মীরা বিক্ষোভ দেখান।

বিক্ষোভরত বিজেপি কর্মীদের অভিযোগ ছিল, তৃণমূল থেকে বিজেপিতে আসা নেতাদের বিধানসভার টিকিট দেওয়া হয়েছে। অথচ যাঁরা বিজেপির পুরনো কর্মী তাঁরা টিকিট পাননি। তাই অবিলম্বে সেই প্রার্থীদের সরাতে হবে। দাবি না মানা হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন তাঁরা। তারপরে এই বিক্ষোভ ক্রমাগত বা়ড়তে থাকে। শেষে লাঠিচার্জ করে পুলিশ।

আরও পড়ুন: নবান্নে ‘না’, ক্ষমতায় এলে মহাকরণ থেকে সরকার চালাবে বিজেপি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest