Site icon The News Nest

WB election 2021: ‘ভাঙা পায়েই খেলা হবে’, হুইলচেয়ারে বসেই কলকাতায় রোড শো মমতার

mamata hazra

নন্দীগ্রামে আহত হওয়ায় সাময়িক ছেদ পড়েছিল তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভোট প্রচারে। কিন্তু রবিবার, ১৪ মার্চ সেই ‘নন্দীগ্রাম দিবস’কে সামনে রেখেই প্রচার শুরু করলেন মমতা। মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশ থেকে হাজরা পর্যন্ত মিছিল করে তৃণমূল। সেই মিছিলে হুইল চেয়ারে বসেই নেতৃত্ব দেন তৃণমূল নেত্রী।

রবিবার পৌনে দু’টো নাগাদ কালীঘাটের বাড়ি থেকে মেয়ো রোডে পৌঁছন মমতা। সেখানে গাড়ি থেকে নেমে নীল-সাদা হুইল চেয়ারে বসেই রওনা দেন গান্ধী মূর্তির উদ্দেশে। এর পর সেখান থেকে মিছিলের সূচনা করেন তিনি। পায়ে বিশেষ জুতো পরে হুইল চেয়ারে বসেই মমতা যোগ দেন মিছিলে। মেয়ো রোড থেকে শুরু হয়ে প্রায় ৫ কিলোমিটার পথ অতিক্রম করে মিছিল।

মেয়ো রোডে বিজেপির বিরুদ্ধে তোপ দেগে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘দলনেত্রীকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়েছে। এই কাণ্ডের ধিক্কার জানাই।’’ এর পরই তাঁর স্লোগান, ‘‘ভাঙা পায়েই জেতা হবে, নবান্ন দখল হবে।’’ বিজেপি-কে বিঁধে অভিষেকের হুঙ্কার, ‘‘বহিরাগতদের বাংলায় কোনও জায়গা নেই। সিপিএম-বিজেপিকে এক ইঞ্চি জমা ছাড়ব না।’’

আরও পড়ুন: তৃণমূলের পালটা একঝাঁক ‘স্টার’ প্রার্থী BJP-র, পায়েল- যশ-তনুশ্রী-সহ কারা টিকিট পেলেন?

রবিবার নন্দীগ্রামের ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে, তাই মিছিল ঘিরে কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়। মিছিল ঘিরে থাকেন পুলিশ কর্মীরা। মিছিলের পথে বিভিন্ন জায়গা ঘিরে রাখা হয় গার্ডরেল দিয়ে। মিছিলে যোগ দেন দলের বহু কর্মী-সমর্থক। মিছিলে ছিলেন টালিগঞ্জের কলাকুশলীরাও।

মিছিলের পুরোভাগে ছিলেন তৃণমূলনেত্রী। ছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়, অরূপ বিশ্বাস-সহ দলের সামনের সারির নেতানেত্রীরা। উপস্থিত কলকাতার বিধানসভা কেন্দ্রের প্রার্থীরাও। দিন কয়েক আগেই এসএসকেএম হাসপাতাল থেকে একটি ভিডিয়ো বার্তায় দলের প্রচারের কাজে ফেরার আশ্বাস দিয়েছিলেন মমতা। রবিবারই তিনি নামলেন ময়দানে।

উল্লেখ্য, গত বুধবারই নন্দীগ্রামে মনোনয়ন পত্র জমা দিতে গিয়ে আহত হন তৃণমূল কংগ্রেস প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। ৪৮ ঘণ্টা হাসপাতালেও থাকতে হয় তাঁকে। শুক্রবারই বাড়ি ফিরেছেন তিনি। মাঝে একটা দিন বিশ্রাম নিয়ে রবিবার থেকে ফের ভোটের ময়দানে। তবে যিনি পাহাড় থেকে সমতলে দ্রত গতিতে হাঁটতেন আজ কঠিন পরিস্থিতিতে বাংলার মানুষের কাছে তিনি পৌঁছে যাবে নতুনভাবে। হুইল চেয়ারে।

আরও পড়ুন: রবীন্দ্র মাস্টারকে প্রার্থী করায় সিঙ্গুরে বিজেপির কোন্দল প্রকাশ্যে

Exit mobile version