WB HS RESULTS 2021 STUDENT PROTEST ON HIGHER SECONDARY RESULT AT WBCHSE

WB HS Results 2021 : উত্তপ্ত উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ চত্বর! দিনভর দফায় দফায় চলল বিক্ষোভ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শহর কলকাতা থেকে জেলা, উচ্চ মাধ্যমিকে ফেল করেও পাসের দাবিতে রাজ্যজুড়ে পড়ুয়াদের বিক্ষোভ জারি রয়েছে গত দু’দিন। এই আবহে আজ সরকারের সঙ্গে বৈঠকে বসে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। কী নিয়ে অসন্তোষ? তা প্রধান শিক্ষকদের জানাতে বলল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। আগামীকাল থেকে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের নথি সহ জমা দিতে হবে পড়ুয়াদের অসন্তোষের কারণ। সরকারের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত জানিয়েছে শিক্ষা সংসদ।

শনিবার সকাল থেকেই দফায় দফায় উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের অফিসের সামনে চলে বিক্ষোভ। কখনও বিক্ষোভ দেখায় উত্তর ২৪ পরগণা আমডাঙ্গা ব্লক থেকে আসা স্কুলের ছাত্রছাত্রীরা। আবার কখনও বারাসত প্রিয়নাথ গার্লস হাই স্কুলের ছাত্রছাত্রীরা বিক্ষোভ দেখায়। এদিন সংসদ চত্বরে বিক্ষোভ অবস্থানে সামিল হয়েছিল কলকাতার সুরাজমাল জানান গার্লস হাই স্কুলের ছাত্রীরাও। বস্তুত, এই বছর উচ্চ মাধ্যমিকের ফল ঘোষণার পরে বিভিন্ন বিদ্যালয়ের অনুত্তীর্ণ ছাত্র-ছাত্রীরা ও তাঁদের অভিভাবকরা রাজ্যের বিভিন্ন জায়গায় বিদ্যালয়ে গিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন। পাশাপাশি পথ অবরোধ করেও তাঁরা প্রতিবাদ করছেন।

আরও পড়ুন: ‘বাংলার যুবরাজ’ গানটি মিলবে কলার টিউনে, অভিষেককে কুর্নিশ ছাত্র সংগঠনের

উল্লেখ্য, বৃহস্পতিবার উচ্চ মাধ্যমিকের ফলাফল (HS Exam results) ঘোষণা করেছে উচ্চ মাধ্যমিক সংসদ। উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশের পরে বিভিন্ন জায়গায় বিক্ষোভ শুরু হয়েছে। করোনা পরিস্থিতির জন্য এবছর উচ্চ মাধ্যমিকের পরীক্ষা হয়নি। একাদশ শ্রেণীর পরীক্ষার নম্বরের ভিত্তিতে রেজাল্ট ঘোষণা করেছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ।

অন্যদিকে এদিন বেলা বাড়ার সঙ্গে সঙ্গে একাধিক প্রধান শিক্ষক প্রধান শিক্ষিকারা চলে আসেন সংসদে। যদিও উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ কয়েকজন প্রধান শিক্ষকদের ডেকে পাঠান আলোচনার জন্য। কিন্তু তাঁরা এদিন একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষার উত্তরপত্র নিয়ে পৌছে যান সংসদের কার্যালয়ে। সব মিলিয়ে দিনভর সংসদ চত্বর ছিল সরগরম।

আরও পড়ুন: উচ্চ মাধ্যমিক সংসদের সভাপতি মহুয়ার সমালোচনায় সরব ফিরহাদ, পাঠানো হল শোকজ নোটিশ

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest