Site icon The News Nest

‘আমরা যেন দায়িত্ব, নম্রতা, আনুগত্য ভুলে না যাই’, বিপুল জয়ের পর টুইট করলেন মমতা

Mamata Benaras

বিপুল জয়ের পর মা-মাটি-মানুষকে অভিনন্দন জানালেন  মমতা বন্দ্যোপাধ্যায়। ১০৮ পুরসভার ফল প্রকাশের পরেই দলের সকলকে অভিনন্দন-কুর্নিশ দলের সর্বভারতীয় সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের৷ এদিন তিনি দুটি টুইট করেন। প্রথমে ‘মা-মাটি-মানুষ’কে ধন্যবাদ জানান পুরসভায় তৃণমূলকে বেছে নেওয়ার জন্য। তার পরে তিনি অভিনন্দন জানান পুরভোটে জয়ী দলীয় প্রার্থীদের। সেটা প্রত্যাশিতই ছিল।

বিজয়ী প্রার্থীদের অভিনন্দন জানিয়ে লেখেন, ‘আমাদের অপ্রতিরোধ্য ভাবে জেতানোর জন্য মা-মাটি-মানুষেকে আন্তরিক কৃতজ্ঞতা। পৌরসভা নির্বাচনে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের বিজয়ী প্রার্থীদের অভিনন্দন।’ দ্বিতীয় টুইটে তিনি আরও লেখেন, ‘এই জয় আমাদের দায়িত্ব ও সততা আরও বাড়িয়ে তুলুক। এই জয় নম্রতা প্রদান করুক। আসুন আমরা একসঙ্গে শান্তি বজায় রেখে রাজ্যের উন্নয়নের জন্য কাজ করি। জয় বাংলা!’

আজ ১০৮টি পুরসভার ভোট গণনা শুরু হয়েছিল সকাল ৮টা থেকে। গণনা শুরুর পর থেকেই একের পর এক পুরসভার দখল নিচ্ছিল তৃণমূল কংগ্রেস। বেলা বাড়তেই ছবিটা আরও পরিষ্কার হয়ে যায়। ১০৮ পুরসভার মধ্যে আগেই দিনহাটা বিরোধীশূন্য থাকায় দখল নিয়েছিল তৃণমূল। এদিন যে ১০৭ টি পুরসভার গণনা হয়েছে সেখানে ১০২টি-র দখল নেয় তৃণমূল। যার মধ্যে ৩১টি পুরসভা বিরোধীশূন্য। আর এই জয়ের পরই মমতা বন্দ্যোপাধ্যায় ট্যুইট করেন।

দ্বিতীয় টুইটটি নিয়ে রাজ্য রাজনীতিতে আলোচনা শুরু হয়েছে। কারণ, পুরভোটের সময় শাসক শিবিরের একাংশের বিরুদ্ধে বিভিন্ন এলাকায় গা-জোয়ারি এবং জুলুমের অভিযোগ উঠেছিল। সেই প্রেক্ষিতে মমতার টুইটে ‘নম্রতা’, ‘আনুগত্য’ ইত্যাদি শব্দ ব্যবহারকে অনেকেই গুরুত্ব দিচ্ছেন। পাশাপাশিই দলের একাংশ বলছে, দলনেত্রী যে কোনও ভোটের ফলাফলের পরেই দলের নেতা-কর্মীদের এই পরামর্শ দিয়ে থাকেন। পাশাপাশিই তাঁদের দাবি, পুরভোটে তৃণমূলের বিরুদ্ধে যে গোলমাল করার অভিযোগ উঠেছে, তা অনেক ক্ষেত্রেই ‘ষড়যন্ত্রমূলক’ এবং ভোটে এঁটে উঠতে না-পেরে বিরোধীদের অভিযোগে ফিরিস্তি। বিক্ষিপ্ত কিছু গোলমাল হয়েছে। কিন্তু রাজ্য জুড়ে যে পরিমাণ বুথে ভোট হয়েছে, সেটি তার ১ শতাংশও নয়! ফলে দলনেত্রী মমতার টুইটকে বিরোধীদের অভিযোগের সঙ্গে গুলিয়ে ফেলা ঠিক হবে না।

 

Exit mobile version