অসুস্থ অমিত মিত্র, এবারে পূর্ণাঙ্গ বাজেট পেশ করবেন পার্থ?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সাত জুলাই রাজ্য বাজেট (State Budget)। পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বাজেট পেশ করবেন বলে বিধানসভা সূত্রে খবর। অর্থমন্ত্রী অমিত মিত্র অসুস্থ থাকার কারণে সরকারের এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। তবে রাজ্যপালের ভাষণ দিয়ে বাজেট অধিবেশন শুরু হবে কিনা তা নিয়ে বিতর্ক অব্যাহত।

আরও পড়ুন : শ্যামাপ্রসাদের মৃত্যু রহস্য উদঘাটনে গঠিত হোক তদন্ত কমিশন, মামলা হাইকোর্টে

প্রশাসন সূত্রে খবর, আগামী ২ জুলাই থেকে বাজেট অধিবেশন শুরু হবে। ওইদিন বিধানসভায় রাজ্যপাল ভাষণ দেবেন। টানা ৬ দিন বাজেট অধিবেশন হওয়ার কথা রয়েছে। জানা গিয়েছে, অর্থমন্ত্রী অমিত মিত্র সশরীরে অনুপস্থিত থাকলেও তিনি অনলাইনে অধিবেশনে যোগ দেবেন বলে জানা গিয়েছে। শারীরিক অসুস্থতা ও কোভিড সংক্রমণের কারণে তিনি ঘরেই থাকবেন বলে খবর। এর আগে যখন তিনি বাইরে বেরিয়েছিলেন, তখন তাঁর বেশ কয়েকবার সর্দি কাশি হয়েছে। সেই রাজ্যের অর্থমন্ত্রীকে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

এদিন বিধানসভায় কমিটির সদস্যদের জন্য বিজেপির তরফে নাম জমা দেওয়া হয়। তবে চেয়ারম্যানদের জন্য অবশ্য নাম জমা দেয়নি বিজেপি। বিজেপির তরফে জানানো হয়েছে, যতক্ষণ না পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে নাম ঠিক হচ্ছে, ততক্ষণ তাঁরা অন্য কমিটির জন্য চেয়ারম্যান পদে নাম জমা দেবে না। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী হওয়ায় তাঁকে আর পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যানের দায়িত্ব দিতে চাইছে না বিজেপি। বিজেপি মধ্যে অবশ্য পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান কে হতে পারেন, সেবিষয়ে কিছু সিদ্ধান্ত হয়নি।

আরও পড়ুন : অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে গোপনে সাক্ষাৎ, তৃণমূলে যোগ দিচ্ছেন প্রণবপুত্র অভিজিৎ?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest