Weather report: winter situation in west Bengal predicts met office

Weather report: শীতের বিদায় ঘণ্টা! রবিবার থেকে ফের বৃষ্টির সম্ভাবনা রাজ্যে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সপ্তাহ (Winter Season)  শেষে ফের বৃষ্টির (Rain Forecast) সম্ভাবনা রাজ্যে (WB Weather Update)। আগামিকাল কলকাতা সহ দক্ষিণবঙ্গে মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা  জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Regional Meteorological Centre Kolkata)। তবে বৃষ্টি হলেও তাপমাত্রা নতুন করে কমার কোনও সম্ভাবনা নেই।

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং উত্তর আন্দামান সাগর সংলগ্ন অঞ্চলে ঘূর্ণাবর্তের জেরে রবিবার উত্তর এবং দক্ষিণ দুই বঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মূলত রবিবার সকাল থেকে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শনিবার কয়েক পশলা বৃষ্টি হতে পারে দার্জিলিঙ ও কালিম্পঙে। রবিবার দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চল ছাড়া বাকি নয় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Dev in CBI office: সিবিআই দফতরে দেব, গরুপাচার-কাণ্ডে শুরু জিজ্ঞাসাবাদ

রবিবার দক্ষিণবঙ্গের কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, পূর্ব মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। এ ছাড়া হুগলি, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, নদিয়াতেও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। ওই দিন উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির পূর্বাভাস। সোমবার থেকে আবহাওয়ার উন্নতি হলেও উপকূলবর্তী দুই ২৪ পরগনা এবং উত্তরের দার্জিলিং এবং কালিম্পঙে আরও দিনদুয়েক বিক্ষিপ্ত ভাবে হাল্কা বৃষ্টি চলতে পারে।  বৃষ্টির পরই পাকাপাকি ভাবে বিদায় নেবে শীত।

শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কমে ১৫.৭ ডিগ্রি সেলসিয়াস । সর্বোচ্চ তাপমাত্রা  ২৭.৮ ডিগ্রী সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি, ৯৩ শতাংশ। তাই বেলা বাড়তে গরম অনুভূত হবে। সপ্তাহ শেষে বৃষ্টির পূর্বাভাস থাকলেও তা সামান্য। মঙ্গলবার থেকে আকাশ পরিষ্কার হবে। শুষ্ক আবহাওয়া থাকবে। আগামী সপ্তাহে আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। স্বাভাবিকের ওপরেই থাকবে পারদ।

আরও পড়ুন: ‘ভিত্তিহীন’, রাজ্যপালের অপসারণ মামলা খারিজ করল কলকাতা হাই কোর্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest