Weather Update : how will the weather be today

Weather Update : মেঘ-রোদের লুকোচুরি খেলা, দফায় দফায় বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শনিবার সকালটা মেঘ-রোদের লুকোচুরি খেলা চলছে । কোথাও আবার কালো মেঘ, দফায় দফায় বৃষ্টি হচ্ছে । আগামী কয়েকদিন এরকমই আবহাওয়া (West Bengal Weather Update on 16th July) থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর ।

আগামী দুই তিন দিন দক্ষিণের জেলাগুলিতে মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। এই বৃষ্টি সাধারণত ছোট ছোট স্পেলে হবে। ভারী বর্ষণের সম্ভাবনা এখনই নেই। মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টির হবে দক্ষিণবঙ্গে। এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুন: Private schools: ফি- এর সীমা বেঁধে দিতে পারে শিক্ষা কমিশন

আগামী ১৮ তারিখের পর থেকে উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে। উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলা দার্জিলিং, জলপাইগুড়ি,কোচবিহার, কালিম্পং এবং আলিপুরদুয়ার এই জেলাগুলির দুই এক জায়গায় ভারী বৃষ্টির সতর্কতা থাকছে। ১৯ জুলাই এবং ২০ জুলাই নাগাদ আলিপুরদুয়ার এবং কোচবিহার, জলপাইগুড়ি এই সমস্ত জেলায় ভারী বৃষ্টি এবং বৃষ্টির পরিমাণ একটু বেশি হবে, জানাল হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গ সহ কলকাতায়ও খুবই কম পরিমাণে বৃষ্টি হবে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের ক্ষেত্রে মৌসম ভবনের তরফে জানান হয়েছে জুনের বৃষ্টির ঘাটতি মেটার লক্ষণ নেই মধ্য জুলাইয়েও। আগামীদিনে সেই ঘাটতি আরও কিছুটা বাড়বে। পুরুলিয়া ,বাঁকুড়া, দক্ষিণ ২৪ পরগনা ,ঝাড়গ্রাম এবং মেদিনীপুরে তুলনামূলক বেশি বৃষ্টি হবে। জলীয় বাষ্প বেশি থাকায় বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি ।

আরও পড়ুন: Rashika Jain: রসিকা জৈন রহস্যমৃত্যু, দেড় বছর পর গ্রেফতার স্বামী কুশল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest