Weather Update : Is the temperature going to drop again?

Weather Update : ফের কি নামতে চলেছে তাপমাত্রার পারদ? কি বলছে হাওয়া অফিস ?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বৃহস্পতিবার ও শুক্রবার আবহাওয়ার বিশেষ কোনও পরিবর্তন হবে না। তবে আগামী ১৪-১৫ তারিখ তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে গাঙ্গেও পশ্চিমবঙ্গে। আগামী ১৪ জানুয়ারি, মকর সংক্রান্তির দিন কলকাতা ও দক্ষিণবঙ্গের জেলাগুলির রাতের সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের উপরে উঠে যেতে পারে। এমনটাই বলছে আলিপুর হাওয়া অফিস।

আগামী ৩ দিনে ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে কলকাতা ও দক্ষিণবঙ্গের সর্বনিম্ন তাপমাত্রা। পশ্চিমি ঝঞ্ঝার কারণেই পারদ চড়বে বলে জানা গিয়েছে। বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ডুকে পড়বে রাজ্যের বাতাসে। তবে আপাতত দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।

এদিকে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেও প্রভাব পড়বে পশ্চিমী ঝঞ্ঝার। এর জেরে উত্তরবঙ্গেও তাপমাত্রা ঊর্ধ্বমুখী হবে আগামী কয়েকদিনে। এদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে ভোরের দিকে কুয়াশা থাকবে। পাহাড়ি অঞ্চলগুলির আবহাওয়া শুষ্ক থাকবে আগামী কয়েকদিন। পাহাড়ি এলাকাগুলির রাতের তাপমাত্রা ২ ডিগ্রি থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

পৌষ সংক্রান্তি কাটার পর আবার বঙ্গে প্রবেশ করতে পারে দাপুটে শীত। তবে পৌষ সংক্রান্তির সময় জাঁকিয়ে শীতের আভাস নেই। আরএমসি-র ওয়েবসাইট অনুযায়ী, ১৩ জানুয়ারি কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে ১৭ ডিগ্রি সেলসিয়াসের ঘরে চলে যেতে পারে। এরপর ১৪ ও ১৫ তারিখ যথাক্রমে তা ১৬ ও ১৫ ডিগ্রি হবে। এরপর ১৬ জানুয়ারি থেকে ফের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াসে নামতে পারে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest