Site icon The News Nest

বেলা গড়াতেই উধাও সূর্য, ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস এই জেলাগুলিতে

Rain in Kolkata2 2

সকাল থেকেই ঝলমলে রোদ। সঙ্গে বেড়েছে আর্দ্রতার পরিমাণও। তবে বেলা গড়ালে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনার কথা জানাল আবহাওয়া দফতর। এদিন আকাশ আংশিক মেঘলা থাকবে। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সোমবার থেকে রাজ্যজুড়ে বৃষ্টি বাড়বে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার কলকাতার আকাশে মেঘের আনাগোনা থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ দু’ এক পশলা হালকা বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। জলীয় বাষ্পের কারণে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে দিনভর। এদিন সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯১ শতাংশ।

আরও পড়ুন: ‘মোদী নির্দেশ দিলে তবেই উপ-নির্বাচন করবে’ কমিশন, ‘জানতে’ পেরেছেন মমতা

উত্তর প্রদেশ থেকে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত সক্রিয় মৌসুমি অক্ষরেখা। এর প্রভাবে বঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবারের পাশাপাশি রবিবারও বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। সোমবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। মেদিনীপুর, ঝাড়গ্রাম, বীরভূম, মুর্শিদাবাদে আগামী সপ্তাহের শুরুতেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা অথবা মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। সোমবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে বৃষ্টি হতে পারে। মঙ্গলবার থেকে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির আভাস রয়েছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে।

আরও পড়ুন: কসবা ভুয়ো টিকা কাণ্ডে গ্রেপ্তার আরও ৩, দেবাঞ্জনের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা রুজুর নির্দেশ মুখ্যমন্ত্রীর

Exit mobile version