Site icon The News Nest

শুরু হবে শীতের নয়া ইনিংস, জেনে নিন হাওয়া অফিসের দেওয়া বার্তা

winter

শীত যাওয়ার আগেই জাঁকিয়ে ঠান্ডা রাজ্যজুড়ে। জেলায় জেলায় পারদ পতনে খুশি রাজ্যবাসীও। আজ রাজ্যজুড়ে কুয়াশা থাকবে। উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ। তাপমাত্রা খানিক ঊর্ধ্বমুখী হবে। শীতবিলাসীদের দুঃখের কারণ নেই। কারণ সপ্তাহের মাঝেই বদলাবে সেই পরিস্থিতি। সপ্তাহান্তে ঝোড়ো ব্যাটিং করতে পারে মাঘ মাসের ঠাণ্ডা।

আজ ও কাল কলকাতাসহ রাজ্যে তাপমাত্রা বাড়বে। রাত ও দিনের তাপমাত্রা বাড়ায় সামান্য গরম অনুভূত হতে পারে। বৃহস্পতিবার রাত থেকেই ফের আবহাওয়ার পরিবর্তন হবে। দক্ষিণ-পশ্চিম হাওয়ার প্রভাব কাটিয়ে আবার উত্তুরে হাওয়া বইবে।বৃহস্পতিবার থেকে রাজ্যে (Bengal) ফের জাঁকিয়ে শীত পড়ার পূর্বাভাস দিয়ে রাখলেন আবহাওয়াবিদরা।

আরও পড়ুন: নাম না করে অধিকারীদের ‘নতুন’ নন্দীগ্রামে ধুয়ে দিলেন মমতা

মঙ্গল ও বুধবার এই দুদিনে তিন ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে। বৃহস্পতিবার থেকে শনিবারের মধ্যে ফের ৩ থেকে ৪ ডিগ্রি তাপমাত্রা নামতে পারে বলে হাওয়া অফিস সূত্রে খবর। শীতের আরও একটা ছোট্ট ইনিংস উপভোগ করতে পারেন রাজ্যবাসী। শুক্র ও শনিবার জমিয়ে শীত অনুভূত হবে।

আজ কলকাতায় সকালে কুয়াশা পরে আংশিক মেঘলা আকাশ। তাপমাত্রা সামান্য বেড়ে আজ সর্বনিম্ন ১৩.৮ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.৯ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ।

উত্তরবঙ্গে আজ ও কাল বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে বৃষ্টি হতে পারে। ঘন কুয়াশার চাদরে ঢাকবে উত্তরবঙ্গ। ফলে দৃশ্যমানতা অনেকটা নেমে যেতে পারে। আজ কলকাতার তাপমাত্রা সামান্য বাড়বে। সর্বনিম্ন চাপমাত্রা থাকতে পারে ১৩.৮ ডিগ্রি।

আরও পড়ুন: ‘হাফ লাখ’ ভোটে মমতাকে হারানোর চ্যালেঞ্জ, না হলে রাজনীতি ছাড়

Exit mobile version