শনিবার একদিনের জন্য বসছে বিধানসভা, আগামী দু’দিন পালা করে বিধায়কদের শপথ

সূত্রের খবর, কোভিড বিধি মানতে এই প্রথমবার আলাদা আলাদা ভাবে শপথগ্রহণ করবে বিধায়করা।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্যে নতুন সরকার এসেছে। জনগণ ২৯২ জন জনপ্রতিনিধিকে নির্বাচিত করে পাঠিয়েছেন রাজ্য বিধানসভা ভবনে। তবে করোনার অভাবনীয় পরিস্থিতির জেরে সব নিয়মে যেমন বদল আসছে, তেমনই বিধায়কদের শপথগ্রহণের ক্ষেত্রেও প্রথা ভেঙে একাধিক পরিবর্তন করা হয়েছে। সূত্রের খবর, নিয়মরক্ষার স্বার্থে আগামী শনিবার একদিনের জন্য বিধানসভার অধিবেশনের ডাক দেওয়া হয়েছে।

আরও পড়ুন : শপথ নিয়েই তৎপর মুখ্যমন্ত্রী, পরিদর্শন করলেন একাধিক হাসপাতাল

সূত্রের খবর, কোভিড বিধি মানতে এই প্রথমবার আলাদা আলাদা ভাবে শপথগ্রহণ করবে বিধায়করা। আগামিকাল এবং পরশু দুভাগে এই শপথগ্রহণ অনুষ্ঠান হবে। বৃহস্পতিবার প্রথমভাগে ৭৪ জন এবং দ্বিতীয় ভাগে ৬৯ জন বিধায়ক শপথ নেবেন। আগামী ৭ মে দ্বিতীয় দফার শপথগ্রহণ হবে। সেখানে দুই দফাতে ৭৪ জন করে বিধায়ক শপথ নেবেন। বিধায়কদের শপথ বাক্য পাঠ করাবেন প্রোটেম স্পিকার সুব্রত মুখোপাধ্যায়। পরবর্তী স্পিকার অবশ্য নির্বাচিত হয়েছেন বারুইপুরে বিধায়ক বিমান বন্দ্যোপাধ্যায়।

বিধায়কদের শপথ গ্রহণ অনুষ্ঠান শেষ হওয়ার পর আগামী ৮ মে একদিনের অধিবেশন বসবে বিধানসভায়। বিধানসভার উদ্বোধন করবেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সেই দিনই পরবর্তী স্পিকারের দায়িত্ব নেবেন বিমান বন্দ্যোপাধ্যায়। এই অনুষ্ঠান উপলক্ষে ইতিমধ্যেই সমস্ত বিধায়কদের অরিজিনাল সার্টিফিকেট এবং পাসপোর্ট সাইজ ফটো আনতে বলা হয়েছে।

আরও পড়ুন : একসঙ্গে ৯ সন্তান জন্ম দিলেন মালির হালিমা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest