Site icon The News Nest

West Bengal Cabinet Reshuffle: জানুন, নতুন মন্ত্রী হিসেবে শপথ নিলেন কারা?

oath

বুধবার বিকেলে রাজভবনে শুরু হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রিসভার নতুন মন্ত্রীদের শপথগ্রহণ। এই দফার রদবদলে শপথ নিচ্ছেন নতুন আট জন মন্ত্রী। পাশাপাশি, প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদার গুরুত্ব ও দায়িত্ব বাড়তে চলেছে রদবদলে।

দায়িত্ব পেলেন বেশকিছু নতুন মুখ। আবার দায়িত্ব কমেছে একাধিক মন্ত্রীর। বুধবার রাজভবনে নতুন ৭ মুখ-সহ মোট আট মন্ত্রীকে শপথবাক্য পাঠ করাচ্ছেন অস্থায়ী রাজ্যপাল লা গণেশন। পূর্ণমন্ত্রী হিসেবে শপথ নিলেন প্রদীপ্ত মজুমদার, বাবুল সুপ্রিয়, স্নেহাশিস চক্রবর্তী, পার্থ ভৌমিক এবং উদয়ন গুহ।

২০২১ সালে তৃতীয়বার ক্ষমতায় আসার পর তৃণমূল মন্ত্রিসভায় এটিই সবচেয়ে বড় রদবদল। উল্লেখ্য, বাংলায় বিধানসভার সংখ্যার নিরিখে মন্ত্রিসভায় মুখ্যমন্ত্রী-সহ সর্বোচ্চ ৪০ জন মন্ত্রি থাকতে পারেন। এদিন সেই সীমা পূর্ণ হল। একঝলকে দেখে নেওয়া যাক নতুন কোন দায়িত্ব পেলেন:

আরও পড়ুন: Arpita Mukherjee: অর্পিতার ফ্ল্যাট যেন সোনার খনি! কী কী উদ্ধার করল ইডি?

পূর্ণমন্ত্রী

প্রদীপ মজুমদার
পার্থ ভৌমিক
উদয়ন গুহ
বাবুল সুপ্রিয়
স্নেহাশিস চক্রবর্তী

স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীরা
বীরবাহা হাঁসদা
বিপ্লব রায়চৌধুরী

রাষ্ট্রমন্ত্রী
তাজমূল হোসেন
সত্যজিৎ বর্মন

শপথের পর দপ্তর বণ্টনের প্রক্রিয়া শুরু হবে। সেক্ষেত্রেও যে বড়সড় রদবদল হবে সেই ছবিটাও স্পষ্ট। প্রয়াত সুব্রত মুখোপাধ‌্যায়, সাধন পাণ্ডে এবং ইডির হাতে বন্দি পার্থ চট্টোপাধ‌্যায়ের হাতে অনেকগুলি বড় বড় দপ্তর ছিল। সেগুলি এবার বণ্টন হবে নতুনদের মধ্যে।

আরও পড়ুন: student’s death: কলকাতায় মেডিক্যাল ছাত্রীর রহস্য মৃত্যু, হোস্টেলের ঘর থেকে ঝুলন্ত দেহ উদ্ধার

Exit mobile version