Mamta Banerjee meets Jagdeep Dhankhar at Rajbhaban

রাজভবনে রাজ্যপাল ধনকড়ের সঙ্গে সাক্ষাৎ মুখ্যমন্ত্রী মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বুধবার  নবান্ন থেকে সরাসরি রাজভবনের উদ্দেশে রওনা দেন মুখ্যমন্ত্রী। সেখানে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে সাক্ষাৎ করলেন তিনি। দুজনের মধ্যে একাধিক বিষয় নিয়ে আলোচনাও হয়েছে বলে জল্পনা। প্রায় দেড় ঘণ্টারও বেশি সময় ধরে তাঁরা কথা বলেন। এর মাঝে মুখ্যমন্ত্রীকে পুষ্পস্তবক দিয়ে অভ্যর্থনাও জানান রাজ্যপাল। ছিলেন রাজ্যপাল ধনকড়ের স্ত্রীও। পরবর্তীতে রাজ্যপাল নিজেই টুইটও করেন।

আরও পড়ুন: শুভেন্দুর গড়ে ফের ভাঙন ধরালো তৃণমূল কংগ্রেস, ধুয়েমুছে সাফ গেরুয়া সংগঠন

এদিন দুপুর সাড়ে তিনটে নাগাদ নবান্ন থেকে বের হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরই হঠাৎ করে চলে যান রাজভবনের উদ্দেশে। সেখানে রাজ্যপালের সঙ্গে দেখা করেন তিনি। জল্পনা, রাজ্যের বিধান পরিষদ গঠন নিয়েই মূলত দুজনের মধ্যে আলোচনা হয়েছে। এছাড়া আরও বেশ কিছু বিষয় নিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে কথা বলেছেন মুখ্যমন্ত্রী।যার মধ্যে রয়েছে পিএসি চেয়ারম্যান নিয়োগের বিষয়টিও। যা নিয়ে আবার গতকালই বিজেপি বিধায়করা ধনকড়ের সঙ্গে দেখা করেছিলেন। তবে এসবের মধ্যে রাজ্যে বিধান পরিষদ গঠন নিয়ে আলোচনাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

এমনিতে বিজেপির বিরোধিতা সত্ত্বেও এবারের অধিবেশনে বিধানসভায় ভোটাভুটির মাধ্যমে বিধান পরিষদ গঠনের প্রস্তাব পাশ হয়ে গিয়েছে। নিয়ম অনুযায়ী, বিধানসভায় পাশের পর বিধান পরিষদ গঠনের জন্য রাজ্যপালের অনুমোদন প্রয়োজন। রাজনৈতিক মহলের ধারণা, সেই বিধান পরিষদ গঠনের প্রস্তাবেই দ্রুত ছাড়পত্র দেওয়া নিয়ে ধনখড়ের সঙ্গে আলোচনা হতে পারে মমতা। এমনিতে ১৯৫২ সালের ৫ জুন ৫১জন সদস্যকে নিয়ে বাংলায় বিধান পরিষদ গঠিত হয়েছিল। তবে ১৯৬৯ সালের ২১শে মার্চ বিধান পরিষদকে অবলুপ্ত করে দেওয়া হয়।

আরও পড়ুন: পঞ্চম শ্রেনি থেকেই পড়ুয়ারা পাবে ‘কন্ডোম’! স্কুল খোলার পরই দেওয়া হবে উপহার

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest