Site icon The News Nest

শোভন – বৈশাখী বিজেপি ছাড়তেই তৃণমূল ত্যাগ দেবশ্রী রায়ের, মিলবে কি পদ্মের টিকিট?

deboshree

জল্পনা তৈরি হয়েছিল আগেই। এবার তৃণমূল (TMC) ছাড়লেন দুবারের বিধায়ক (MLA) দেবশ্রী রায় (Debashree Roy)। দলের সঙ্গে তাঁর দূরত্ব তৈরি হয়েছিল বেশ কিছুদিন ধরেই। এবার ভোটের মুখে দল ছাড়ার সিদ্ধান্তের কথা জানালেন অভিনেত্রী তথা বিধায়ক দেবশ্রী। সোমবারই সেই সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি। দলের পদ থেকে অব্যাহতি চেয়ে সুব্রত বক্সিকে (Subrata Bakshi) চিঠি দিয়েছেন তিনি।

এর আগেই তাঁর বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা তৈরি হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত যোগ দেননি তিনি। আর তার কারণ হিসেবে শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায় বাধা দিয়েছিলেন বলে শোনা গিয়েছিল। উল্লেখ্য রবিবারই বিজেপি প্রার্থী তালিকা প্রকাশ পাওয়ার পর গেরুয়া শিবিরের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করেছেন শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়। আর ঠিক তার পরের দিনই দল ছাড়ার কথা জানালেন দেবশ্রী।

চিঠিতে অবশ্য কোনও ক্ষোভের কথা জানাননি তিনি। তাঁর সেখানে তিনি লিখেছেন, দলে তাঁর কোনও পদ না থাকায় আলাদাভাবে পদত্যাগের কোনও প্রয়োজন নেই। তবে দলের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করার কথা জানিয়েছেন তিনি। একই সঙ্গে ১০ বছর মানুষের জন্য কাজ করা সুযোগ দেওয়ায় দলকে ধন্যবাদ দিয়েছেন তিনি। পরে তিনি বলেন, ‘তৃণমূল আমাকে ব্যাবহার করেছে। কিন্তু কখনও উপযুক্ত মর্যাদা দেয়নি।’ একই সঙ্গে তিনি জানিয়েছেন, রাজনীতি ছেড়ে অভিনয়ে ফিরতে চান তিনি।

আরও পড়ুন:  অর্ধনগ্ন ছবি পোস্ট করলেন জ্যাকলিন, ‘দেবী’র আগমন ইনস্টায়- দাবি উর্বশীর

২০১১ সালে দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘি কেন্দ্র থেকে বর্ষীয়ান বাম নেতা কান্তি গঙ্গোপাধ্যায়কে হারিয়ে সবাইকে চমকে দেন দেবশ্রী। এর পর দলের জেলা সম্পাদক শোভন চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁর বিশেষ বন্ধুত্ব গড়ে ওঠে বলে শোনা যায়। ২০১৬ সালেও কান্তিবাবুকে হারিয়ে আসনটি ধরে রাখেন তিনি। ২০১৯-এর ১৪ অগাস্ট শোভন চট্টোপাধ্যায় বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিজেপিতে যোগদান করতে গেলে দিল্লিতে বিজেপির প্রধান কার্যালয়ে হাজির হন দেবশ্রীও। দেবশ্রীকে দেখে বিজেপিতে যোগদান করতে বেঁকে বসেন শোভন – বৈশাখী। পরে দেবশ্রীকে বিজেপিতে নেওয়া হবে না এই শর্তে গেরুয়া শিবিরে যোগদান করেন তাঁরা।

গত কয়েক বছরে নিজের বিধানসভা কেন্দ্রে দেবশ্রী রায়ের বিরুদ্ধে উঠেছে একাধিক অভিযোগ। যার মধ্যে সব থেকে গুরুতর টোটো কেলেঙ্কারি। স্থানীয়দের একাংশের অভিযোগ, টোটো দেওয়ার নামে স্থানীয়দের কাছ থেকে টাকা নিলেও সেই টোটো দিতে পারেননি দেবশ্রী। সঙ্গে নিজের বিধানসভা এলাকায় তাঁকে দেখা যায় না বলে অভিযোগ করেছেন তৃণমূলকর্মীরাই।

সম্প্রতি রায়দিঘি থেকে তিনি দাঁড়াতে চান না বলে দলকে জানিয়েছিলেন দেবশ্রী। তবে তিনি যে এবার টিকিট পাবেন না তা মোটামুটি ঠিকই ছিল। তৃণমূলের প্রার্থীতালিকা প্রকাশিত হলে দেখা যায় তাতে ঠাঁই হয়নি রুপোলি পর্দা কাঁপানো এই অভিনেত্রীর। এরপর শোভন – বৈশাখী বিজেপি ছাড়তেই কফিনে শেষ পেরেক পরে। মুখে যতই তিনি না করুন, দেবশ্রীকে যে খুব তাড়াতাড়ি গেরূয়া মঞ্চে দেখা যাবে, তা একরকম নিশ্চিত রাজনৈতিক মহল। হয়ত বিজেপির টিকিট ও পেয়ে যাবেন তিনি।

আরও পড়ুন: WB election 2021: ২১ আসনে প্রার্থী-নাম ঘোষণা করল আব্বাস সিদ্দিকির আইএসএফ

Exit mobile version