West Bengal Governor Jagdeep Dhankhar slams Chief minister Mamata Banerjee

মাত্র ৯০০ ট্যুইট করেছি! জবাব পাইনি, মমতার বিরুদ্ধে সোচ্চার ধনখড়ের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তাঁর কাজ এবং জীবনযাপন নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তোলা অভিযোগ খারিজ করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। পাশাপাশি, বুধবার মুখ্যমন্ত্রী এবং তাঁদের দলের নেতাদের বিরুদ্ধে অসাংবিধানিক আচরণের অভিযোগ তুলেছেন তিনি। অভিযোগ করেছেন, ‘‘বাংলায় আইনের শাসন নয় শাসকের আইন চলছে। এমন ব্যবস্থা গণতন্ত্রের পক্ষে বিপজ্জনক।’’ তাঁর বিরুদ্ধে মুখ্যমন্ত্রীর তোলা একটিও অভিযোগ প্রমাণিত হলে রাজ্যপাল পদ থেকে তিনি ইস্তফা দেবেন বলে জানিয়েছেন ধনখড়।

রাজভবনের সঙ্গে নবান্নের সম্পর্ক ‘মধুর’ নয় একেবারেই। বরং জগদীপ ধনখড় বাংলার রাজ্যপাল হয়ে আসার পর থেকে সরকার সঙ্গে তাঁর সংঘাত চলে নিয়মিত। সম্প্রতি সেই সংঘাতে নয়া মাত্রা যোগ হয়েছে। টুইটারে রাজ্যপালকে ব্লক করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। কেন? ক্ষমা চেয়ে মমতা বলেন, রোজ সকালে রাজ্যপাল বিভিন্ন বিষয়ে তাঁকে ‘ট্যাগ’ করে বক্রোক্তি করছিলেন। কৈফিয়ত চাইছিলেন। বাধ্য হয়েই তিনি রাজ্যপালকে ব্লক করেছেন। পাল্টা টুইট করেন জগদীপ ধনখড়ও।

আরও পড়ুন: Jago Bangla: ‘এমন রাজ্যপালের দেখা ভূ-ভারতে মিলবে না’, তৃণমূলের মুখপত্রে তীব্র কটাক্ষ ধনখড়কে

এদিন সাংবাদিক সম্মেলনে রাজ্যপাল বলেন, ‘বেশ কিছু ভিত্তিহীন অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। আমার কাছে কোনও ফাইল আটকে নেই। ফাইলে আটকে থাকলে, তার দায় রাজ্য সরকারের’।  তাঁর আরও বক্তব্য,’অন্তত ৯০০ টুইট করেছি। টুইটে কোনও খারাপ ভাষা ব্যবহার করি না। কোনও বেআইনি কাজ প্রমাণিত হলে পদত্যাগ করব’।

সোমবার মুখ্যমন্ত্রী ‘মা ক্যান্টিনের’ খরচ নিয়ে রাজ্যপালের প্রশ্ন তোলার ঘটনায় উষ্মা প্রকাশ করে তাজ বেঙ্গল থেকে রাজভবনে খাবার আনার অভিযোগ করেছিলেন। ধনখড়ের জবাব, ‘‘মুখ্যমন্ত্রী বলেছেন ,আমি রোজ তাজ বেঙ্গল খাবার নিয়ে আসি, মুখ্যমন্ত্রীর এই বক্তব্য তথ্যগত ভাবে ১০০ শতাংশ অসত্য।’’

ধনখড়ের দাবি, প্রজাতন্ত্র দিবসে রেড রোডে কুচকাওয়াজ শুরুর আগে মুখ্যমন্ত্রী যে তাঁকে প্রথা মেনে স্বাগত জানাতে এগিয়ে আসেননি, সে কথা মনে করিয়ে দিয়ে রাজ্যপালের মন্তব্য, ‘‘দেশের কোনও রাজ্যে কখনও এমন পরিস্থিতি হয়নি।’’ নাম না করে রাজ্যপালকে ‘ঘোড়ার পাল’ বলে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। সেই মন্তব্য সম্পর্কে ধনখড়ের প্রতিক্রিয়া, ‘‘আমি স্তম্ভিত।’’

আরও পড়ুন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনে জিতে হলেন তৃণমূল চেয়ারপার্সন হলেন মমতা ব্যানার্জি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest