West Bengal Night Curfew has to follow strictly otherwise penalty will be charged says nabanna sources

Covid Restriction: ‘নাইট কার্ফু’ অমান্য করলেই মোটা অঙ্কের জরিমানা! এবার কঠোর সিদ্ধান্তের পথে নবান্ন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দ্বিতীয় ঢেউয়ের প্রভাব কমলেও করোনার তৃতীয় ঢেউ রয়েছে শিয়রেই। খানিকটা এই আশঙ্কা থেকেই করোনা বিধিনিষেধের রাশ আলগা করলেও তা পুরোপুরি তুলে নেয়নি রাজ্য সরকার। এখনও বন্ধ রয়েছে লোকাল ট্রেন। বাকি গণ পরিবহনের ক্ষেত্রেও ৫০ শতাংশ যাত্রী নিয়েই তা চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু প্রশাসনের চিন্তা বাড়াচ্ছে মূলত দু’টি বিষয়। প্রথমত, কোভিড বিধির তোয়াক্কা না করে পর্যটকদের লাগামহীন ভ্রমণ। দ্বিতীয়ত, রাত নামলেই এক শ্রেণির মানুষের বেলেল্লাপনা। প্রথম ইস্যুতে গতকালই জেলা প্রশাসনে কড়া নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। দ্বিতীয় বিষয় নিয়ে কড়া মনোভাব নিতে চলেছে নবান্ন।

আরও পড়ুন: কংগ্রেসের অন্দরেই অনেকে আছেন, যাঁরা সরকারের বিরুদ্ধে কথা বলতে ভয় পান, তাঁদের ছুঁড়ে ফেলতে হবে :রাহুল

কোভিড বিধির রাশ একটু আলগা হতেই সাম্প্রতিক সময়ে রাতের শহর মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে প্রশাসনের জন্য। কোথাও কোনও পাঁচতারা হোটেলে বিধি না মেনেই চলছে মোচ্ছব, কোথাও আবার রাতের রাজপথে গাড়ি বা বাইক নিয়ে চলছে উশৃঙ্খলা। রাত ৯ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত আলাদা রকমের বিধিনিষেধ জারি থাকলেও তাতে কেউই তোয়াক্কা করছেন না। এই বিষয়টি নজরে আসতেই ‘নাইট কার্ফু’ যথাযথভাবে পালনের নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। করোনা বিধি কী ভাবে আরও কড়াভাবে কার্যকরী করা যায়, সেই নিয়ে আজ এক উচ্চ পদস্থ বৈঠকে বেশ কিছু কঠোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সূত্রের খবর, শনিবার এই বৈঠকে মুখ্যসচিবের পাশাপাশি হাজির ছিলেন স্বরাষ্ট্রসচিব, রাজ্যের পুলিশ প্রধান-সহ সকল কমিশনার ও পুলিশ সুপার। সেই বৈঠকেই মুখ্যসচিব নির্দেশ দেন, যেভাবেই হোক রাত ৯ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত যে বিধিনিষেধ রয়েছে, কড়া হাতে সেটা কার্যকর করতেই হবে। এই সময়ের মধ্যে করোনা বিধি অমান্য করলেই জরিমানা করার নির্দেশ মুখ্যসচিব দিয়েছেন।

কলকাতা পুরসভার প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিম এদিন সাংবাদিকদের মুখোমুখি বলেন, ‘‌হাতজোড় করে কলকাতাবাসীর কাছে অনুরোধ করছি সকলেই কোভিড–বিধি মেনে চলুন। নিরাপদে থাকুন। না হলে আগামী দিনে করোনা আরও বাড়তে পারে।’‌ তিনি অভিযোগ করেন, এই রাজ্যে ভ্যাকসিন খুব কম আসে। প্রয়োজনের তুলনায় মাত্র ১৫ শতাংশ ভ্যাকসিন পাওয়া যাচ্ছে। এভাবে চলতে থাকলে আগামী দিনে তীব্র সংকটের মধ্যে পড়তে হবে কলকাতাবাসীকে।

আরও পড়ুন: রাজ্যে উপনির্বাচনের প্রস্তুতি শুরু! EVM-ভিভিপ্যাটের ‘প্রথম পর্যায়ের’ পরীক্ষার নির্দেশ কমিশনের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest