abhishek banerjee wife rujira banerjee was interrogated by ed for 6 hours

ছ’ঘণ্টা ইডির জিজ্ঞাসাবাদের পর ছেলে কোলে বের হলেন অভিষেক-পত্নী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বৃহস্পতিবার সকাল ১১টার পর সল্টলেকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন তৃণমূল সাংসদের স্ত্রী। সন্তানকে কোলে নিয়ে তদন্তকারী সংস্থার দফতরে যান রুজিরা।বিকেল ৫টা ১৫ মিনিট নাগাদ ইডি দফতর থেকে বেরোন রুজিরা। পরনে ছিল নীল রঙের কুর্তি। বিদেশে আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয় নিয়েই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে খবর। এর আগে, সিবিআই-ও রুজিরাকে এ নিয়ে জিজ্ঞাসাবাদ করেছিল।

বছর আড়াইয়ের ছেলে আয়াংশকে সঙ্গে নিয়েই তদন্তে সহযোগিতা করতে যান অভিষেকপত্নী। এদিন কয়লাপাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছিল তাঁকে। সূত্রের খবর, সব সামলে ৬ ঘণ্টা ধরে তদন্তকারী আধিকারিকদের প্রশ্নের জবাব দিয়েছেন রুজিরা।

সুপ্রিম কোর্ট (Supreme Court) নির্দেশ দিয়েছিল, দিল্লিতে নয়, কলকাতায় জেরা করতে হবে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এবং তাঁর স্ত্রীকে। সেই নির্দেশ মেনে বুধবারই চিঠি পাঠিয়েছিল ইডি। নিরাপত্তা নিয়ে কলকাতা পুলিশকেও পাঠিয়েছিল চিঠি।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লি থেকে ইডির বিশেষ দল কলকাতায় এসেছে। কয়লাপাচার-কাণ্ডে এর আগে একাধিক বার জিজ্ঞাসাবাদ করতে চেয়ে দিল্লিতে অভিষেক-পত্নীকে তলব করেছিল ইডি।সূত্রের খবর, জেরা চলাকালীন ছোট্ট আয়াংশ সর্বক্ষণ মায়ের কোলে ছিল। তাকে কোল থেকে নামালেই কান্নাকাটি করেছে। তাই মায়ের কোলেই তাকে সারাক্ষণ রাখতে হয়েছিল।

অতীতে অভিষেকের বাড়িতে গিয়ে রুজিরাকে এক বার জিজ্ঞাসাবাদ চালিয়েছিল সিবিআই। এই মামলায় ইতিমধ্যেই কয়েক বার দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখোমুখি হয়েছেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক। বিজেপি সরকারের বিরুদ্ধে প্রতিহিংসার রাজনীতির অভিযোগ করে সরব হয়েছেন তিনি।

কয়েক দিন আগেই রুজিরাকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। সে বার অভিষেকের বাড়ি ‘শান্তিনিকেতনে’ গিয়ে তাঁর স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest