কমিশনের নির্দেশকে বুড়ো আঙ্গুল দেখিয়ে ভিড়ে ঠাসা সভা করছেন মিঠুন-দিলীপ !

দু’জনের বিরুদ্ধেই ৫০০ জনের বেশি জমায়েত করে জনসভা করার অভিযোগ তোলা হয়েছে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কমিশনের বিধি ভেঙে সভা করেছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। একই অভিযোগ তোলা হয়েছে অধুনা বিজেপি নেতা মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধেও। দু’জনের বিরুদ্ধেই ৫০০ জনের বেশি জমায়েত করে জনসভা করার অভিযোগ তোলা হয়েছে।বিজেপি রাজ্য সভাপতি শনিবার কুশমুন্ডিতে এবং শুক্রবার কুমারগঞ্জে সভা করেন।

এই দুই সভাতেই কমিশনের বেঁধে দেওয়া জমায়েতের উর্ধ্বসীমা ৫০০ জনের চেয়ে বেশি মানুষ জড়ো হয়েছিল বলে দাবি করেছে তৃণমূল। মিঠুনের বিরুদ্ধেও অভিযোগ কার্যত একই। তিনি মালদার বৈষ্ণবনগরে বিধি ভেঙেছেন বলে  অভিযোগ  তৃণমূলের। দু’জনের বিরুদ্ধেই অভিযোগ দায়ের করা হয়েছে কমিশনে। যদিও তৃণমূলের অভিযোগ, এর পরেও কমিশন কোনও ব্যবস্থা নেয়নি।

আরও পড়ুন: ৪৮ তম ‘বসন্তে’ পা দিলেন মাস্টার ব্লাস্টার, শুভেচ্ছার ঢল অনুরাগীদের

করোনার কঠিন পরিস্থিতির মধ্যেই লাগাতার প্রচার চলার কারণে নির্বাচন কমিশনকে সম্প্রতি পদক্ষেপ করতে বলেছিল কলকাতা হাইকোর্ট। সেই নির্দেশের দিনকয়েক পরই কমিশনের পক্ষ থেকে নির্দেশিকা জারি করে বলা হয়, কোনও মিটিং মিছিলে ৫০০ জনের বেশি মানুষ জড়ো করা যাবে না। তারপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং বাকি অন্যান্য নেতারা নিজেদের পূর্ব নির্ধারিত সমস্ত জনসভা বাতিল করেন।

তৃণমূলের সাংসদ ও মুখপাত্র ডেরেক ও’ব্রায়েন এদিন সাংবাদিক সম্মেলনে অভিযোগ করেন, ‘মডেল কোড অফ কন্ডাক্ট ভেঙেছে বিজেপি। আজ কুশমুন্ডিতে দিলীপ ঘোষ সভা করেছেন। যেখানে ৫০০-র বেশি লোক ছিল। ইসিতে অভিযোগ করেছি। যাতে ওর সব সভা ব্যান হয়।

কুমারগঞ্জে দিলীপ ঘোষ গতকাল বিধি ভেঙেছেন। ইসির কাছে অভিযোগ করেছি নিষেধাজ্ঞা দিতে। মালদার বৈষ্ণবনগরে মিঠুন চক্রবর্তী আজ নিয়ম ভেঙে সভা করেছেন। আমরা ব্যবস্থা নিতে বলেছি।’ অভিযোগ করার পরেও ইসি কোনও ব্যবস্থা নেয়নি বলেও দাবি করেছেন ডেরেক।

আরও পড়ুন:IPL 2021: জয়ের খোঁজে খাদের ধারে দাঁড়িয়ে থাকা নাইট শিবির, প্রথম একাদশে কি রদবদল করবে কলকাতা?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest