Lata Mangeshkar Passes Away

Lata Mangeshkar Died: ২৭ দিনের লড়াই শেষলড়াই শেষ, প্রয়াত সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রয়াত লতা মঙ্গেশকর (Lata Mangeshkar Died)। মুম্বইয়ের হাসপাতালে রবিবার শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯২ বছর (Lata Mangeshkar Died)। মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে করোনা পজিটিভ হয়ে ভর্তি হয়েছিলেন তিনি। সেখানেই চিকিৎসাধীন ছিলেন। শনিবার ফের শারীরিক অবস্থার অবনতি হয় কিংবদন্তি গায়িকার। আবার লতা মঙ্গেশকরকে ভেন্টিলেটর সাপোর্ট দেওয়া হয়েছে এবং তাঁকে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছিল। রবিবার পাড়ি দিলেন অমৃতলোকে (Lata Mangeshkar Died)।

এর আগেও সঙ্কটজনক অবস্থায় একাধিক বার হাসপাতালে ভর্তি করাতে হয়েছিল লতাকে। কিন্তু অনুরাগীদের আশ্বস্ত করে প্রত্যেকবারই সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছিলেন।
১৯২৯ সালের ২৮ সেপ্টেম্বর লতার জন্ম এক মারাঠি পরিবারে। মাত্র ১৩ বছর বয়সে বাবাকে হারান। তার আগে অবশ্য বাবার হাত ধরেই অভিনয় এবং গান শিখতে শুরু করে দিয়েছিলেন। ১৩-১৪ বছর বয়সেই প্রথম বার সিনেমায় গান গাওয়া। মরাঠি ছবিতে। মুম্বই যাওয়ার পর ১৯৪৮ সালে প্রথম হিন্দি ছবিতে গান। ‘মজবুর’ ছবিতে।

রাতেই দিদি লতা মঙ্গেশকরের সঙ্গে দেখা করতে হাসপাতালে যান বোন ও প্রখ্যাত গায়িকা আশা ভোঁসলে। হাসপাতালে ঢোকার মুখে আশা বলেন, ‘দিদির শারীরিক অবস্থার যাতে উন্নতি হয়, তার জন্য আপনারা প্রার্থনা করুন।’ শুধু আশাই নন, গায়িকাকে দেখতে পৌঁছে যান উদ্ধব ঠাকরের স্ত্রী রেশমী ঠাকরে । শনিবার সকালে ৯২(92) বছরের গায়িকার শারীরিক অবস্থার অবনতি হতেই তাঁকে ফের ভেন্টিলেশনে রাখা হয়। যদিও চিকিৎসক জানিয়েছিলেন, চিকিৎসায় সাড়া দিচ্ছেন লতা। বিভিন্ন থেরাপি চলছে তাঁর। সুরসম্রাজ্ঞীকে দেখতে গিয়েছিলেন পরিচালক মধুর ভান্ডারকর, সুপ্রিয়া সুলেরাও। গিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলও। কিন্তু রবিবার শেষরক্ষা হল না।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest