Beyonce’s Diet:এই পানীয় খেয়ে সুপার স্টার বিয়ন্সে মাত্র একমাসে মাসে ৩৮ কিলো ওজন কমিয়েছিলেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাড়তি ওজন নিয়ে চিন্তার শেষ নেই! কত শত ডায়েট, কত শত ব্যায়াম… কিছুতেই কিছু হল না! কিন্তু জানেন কি, একটি মাত্র উপায়ে প্রতিদিন কমকরে ১ কেজি ওজন কমানো সম্ভব! ডায়েটের নাম “Beyonce’s Diet” । শুধুমাত্র একটা পানীয়, যা খেয়ে সুপার স্টার বিয়ন্সে একমাসে ৩৮ কিলো ওজন কমিয়েছিলেন। তাই তাঁর নামেই ডায়েটের নামকরণ ।

পানীয় বানাতে লাগবে- ৮ কাপ জল, ৬টি পাতি লেবু (রস বের করে নেওয়া), অর্ধেক কাপ মধু, ১০ টি পুদিনা পাতা, কয়েক কুচি বরফ । যেভাবে বানাবেন– জল হালকা গরম করে লেবুর রস, মধু, পুদিনা পাতা মিশিয়ে ২-৩ ঘণ্টা ফ্রিজে রেখে দিন। ফ্রিজ থেকে বের করে এক কাপ মিশ্রণে একটি মাত্র বরফের কুচি মিশিয়ে খান।

আরও পড়ুন : WB Corona Cases: রাজ্যে দৈনিক সংক্রমণ ২১ হাজার ছুঁইছুইঁ, গত একদিনে মৃত্যু ১২৯ জনের

 

খাওয়ার নিয়ম– প্রতিদিন সকালে খালিপেটে এই পানীয়টা খেতে হবে। এরপর ব্রেকফাস্টে খাবেন শুধুমাত্র স্যালাড আর ফল।সকাল ১১ টায় আরেক গ্লাস পানীয় খান। সঙ্গে চাইলে অল্প বাদাম খেতে পারেন।দুপুরের খাবারে খান একটি ডিম সিদ্ধ ও স্যালাডবিকেল ৪টের সময় আরেক গ্লাস পানীয় আর আপনার পছন্দের ফল খানরাতের খাবারে ১০০ গ্রাম মাছ বা মাংস বা সোয়াবিন খান। সঙ্গে স্যালাড।রাতের খাবারের ২ ঘণ্টা পর আরেক গ্লাস পানীয় খেতে হবে।

বিভিন্ন গবেষণায় দেখা গিয়েছে লেবুর রস খুব দ্রুত শরীরের মেদ কমাতে সাহায্য করে থাকে। এমনকী একদিনে ১ কেজি পর্যন্ত ওজন কমিয়ে থাকে। চিকিৎসকেরা বলে, লেবুর রস চর্বি পুড়াতে সাহায্য করে থাকে। পাশাপাশি, শরীরের টক্সিন দূর করে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে।তবে, মাথায় রাখবেন, পানীয়টা খেতে হবে নিয়ম মেনে । একমাস টানা খেয়ে দেখুন ! ওজন কমতে বাধ্য !

আরও পড়ুন : কেন জিএসটি বৈঠক এড়াচ্ছে কেন্দ্র? নির্মলা সীতারামনকে চিঠি অমিত মিত্রের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest